বিএনপিতে ফেরার প্রশ্নে যা বললেন তৈমূর

বিএনপিতে ফেরার প্রশ্নে যা বললেন তৈমূর

তৈমূর আলম খন্দকার

গত সেপ্টেম্বরে হুট করেই প্রয়াত নাজমুল হুদা প্রতিষ্ঠিত তৃণমূল বিএনপিতে যোগদান করেন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা তৈমূর আলম খন্দকার। দলটিতে যোগ দিয়েই মহসচিব পদে দায়িত্ব পান তিনি।

তৃণমূল বিএনপিতে যোগ দেওয়া পর তৈমুর বলেন, বিএনপির ওপর আক্ষেপ ও অভিমান থেকে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছি। দেড় বছর আগে বিএনপি আমাকে বহিষ্কার করে। এরপর একবারের জন্যও কেউ আমার খোঁজখবর নেয়নি।

দীর্ঘ কয়েক যুগ ধরে বিএনপির রাজনীতিতে সক্রিয় থাকা তৈমূর ‌দলে ডাক পেলে ফিরবেন কি না, জানতে চাওয়া হয়। জবাবে তিনি বলেন, বিএনপিতে ফেরার কোনো সুযোগ নেই। তবে তাদের সঙ্গে জোট হতে পারে, সেটি তৃণমূল বিএনপির সিদ্ধান্তক্রমে। জোটের রাস্তা তো যখন-তখন ভাঙে।

তৈমূর বলেন, আমাকে যদি বিএনপি প্রয়োজন মনে করত; তাহলে এত বছরে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিত। কিন্তু সেই সুযোগ আমাকে দেয়নি। আর বিএনপির এখন অত্যন্ত সুসময়। এই সুসময়ে আমার মতো খড়কুটোর তাদের দরকার নেই।

এদিকে তৈমূর তৃণমূলে যোগ দেওয়ায় বিএনপিতে কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন দলটির সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

তিনি বলেন, এর আগে বি চৌধুরী, কর্নেল অলি, কে এম ওবায়দুর রহমান দল ছেড়েছিলেন। তাতে কি মূল দলের কখনও ক্ষতি হয়েছে? হয়নি। তৈমুর আলম তৃণমূল বিএনপিতে যোগ দেওয়ায় বিএনপির কোনো ক্ষতি হবে না।