ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষ : বিএনপির ২৫ নেতাকর্মী কারাগা‌রে

ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষ : বিএনপির ২৫ নেতাকর্মী কারাগা‌রে

ফাইল ছবি

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ছাত্রলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দা‌য়ের করা মামলায় উপজেলা বিএনপির সহ-সভাপতিসহ ২৫ নেতাকর্মী‌কে কারাগা‌রে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।

সোমবার (২ অ‌ক্টোবর) দুপু‌রে কুড়িগ্রাম চিফ জু‌ডি‌শিয়াল ম‌্যা‌জি‌স্ট্রেট আদাল‌তের ফুলবাড়ী আম‌লি আদাল‌তের বিচারক লিটন চন্দ্র রায় এ আদেশ দেন। প‌রে সোমবার বিকেলে তা‌দের কারাগা‌রে পাঠায় পু‌লিশ।

একই মামলায় উপ‌জেলা বিএন‌পির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুকুলসহ ১২ আসা‌মি‌কে জা‌মিন দেন আদালত। আদাল‌তের জা‌মিন পাওয়া বিএন‌পি নেতা আব্দুল মান্নান মুকুল এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

বিএন‌পি নেতা আব্দুল মান্নান মুকুল ব‌লেন, আওয়ামী লী‌গের করা মামলায় সোমবার দুপু‌রে আমরা ৩৭ নেতাকর্মী আদাল‌তে আত্মসমর্পণ ক‌রে জা‌মিন আবেদন ক‌রি। আদালত ১২ জন‌কে জা‌মিন দি‌লেও অপর ২৫ জন‌কে কারাগা‌রে পাঠা‌নোর আদেশ দি‌য়ে‌ছেন।

এই বিএন‌পি নেতা জানান, উপ‌জেলা বিএন‌পির সহ-সভাপ‌তি লোকমান হোসেন সরকার, যুবদ‌লের সদস‌্য স‌চিব অপূর্ব লাল সেন, কা‌শিপুর ইউ‌নিয়ন বিএন‌পির সাধারণ সম্পাদক আলমগীর হো‌সেন ও কৃষক দ‌লের আহ্ববায়ক ম‌নোয়ার হো‌সেন নয়নসহ ২৫ নেতাকর্মী‌কে করাগা‌রে পাঠান আদালত। আগে গ্রেপ্তারকৃত একজনসহ মোট ২৬ নেতাকর্মী কারাগা‌রে র‌য়ে‌ছেন।

আদালত সূত্র জানায়, ফুলবাড়ীর সংঘ‌র্ষের ঘটনায় হওয়া মামলায় ২৫ নেতাকর্মী‌কে কারাগা‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে। আদালত আগামী ১৯ অক্টোবর পরবর্তী শুনানির দিন ধার্য ক‌রে‌ছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও ফুলবাড়ী থানা‌ পু‌লি‌শের উপপ‌রিদর্শক ইব্রাহিম খ‌লিল ব‌লেন, ২৫ জন‌কে কারাগা‌রে পাঠা‌নোর কথা শু‌নে‌ছি। ত‌বে এখনও আদাল‌তের কোনও কাগজ পাইনি।

এর আগে, গত শনিবার বিকালে উপজেলা শহরের তিনকোণা মোড়ে বিএনপি ও ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৭ ছাত্রলীগ কর্মী ও উপজেলা বিএনপির সহ-সভাপতি লোকমান হোসেন সরকারসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে আওয়ামী লীগ, যুবলীগ ও পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনার পর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. জনাব আলী বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় উপজেলা বিএনপির সহ-সভাপতি লোকমান হোসেন সরকার (৫৮) ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মুকুলসহ (৫০) বিএনপি ও ছাত্রদলের ৪০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।