আজ শেষ হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ

আজ শেষ হচ্ছে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ

ফাইল ছবি

প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি হবে অস্ট্রেলিয়া- পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলংকা এবং ভারত-নেদারল্যান্ডস। হায়দ্রাবাদে মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর আড়াইটায় লড়বে অস্ট্রেলিয়া- পাকিস্তান। 

একই সময় গোহাটিতে শ্রীলংকা- আফগানিস্তান এবং স্বাগতিক ভারত কেরেলায় খেলবে নেদারল্যান্ডস এর বিপক্ষে। 

৪৫ দিনের দীর্ঘ বিশ্বকাপ। ১০ দলের এই আসরে প্রথম রাউন্ডে প্রত্যক্ষ দলই একে অপরের বিপক্ষে লড়বে। মূল লড়াইর আগে সব দলই দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। আজই শেষ হচ্ছে প্রস্তুতি ম্যাচ।

বৃহস্পতিবার শুরু হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপের উত্তেজনা। নেদারল্যান্ডস এর বিপক্ষে অস্ট্রেলিয়া প্রথম প্রস্তুতি ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। ঐ ম্যাচে প্রথমে ব্যাট করে ২৩ ওভারে ৭ উইকেটে ১৬৬ রান তোলে অজিরা। জবাবে ৮৪ রানে নেদারল্যান্ডসের ৬ উইকেট তুলে নিলেও, বৃষ্টিতে আর খেলা হয়নি।

অন্যদিকে পাকিস্তান তাদের প্রথম ম্যাচে ৩৪৫ রান করেও নিউজিল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছে। ঐ ম্যাচে রেজওয়ানের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩৪৫ রান করে পাকিস্তান। জবাবে পাকিস্তানের বোলিংকে সাধারন মানে নামিয়ে, জয় নিশ্চিত করে কিউইরা।

এদিকে বৃষ্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আফগানিস্তানের প্রথম ম্যাচটি একটি বলও মাঠে না গড়িয়ে পরিত্যক্ত হয়। আর শ্রীলংকা তাদের প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে ৭ উইকেটে।  শেষ প্রস্তুতি ম্যাচে লড়বে স্বাগতিক ভারত ও নেদারল্যান্ডস। দু'দলেরই প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।