সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশে ইসরায়েলি বিমান হামলায় ২ সেনা আহত

সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশে ইসরায়েলি বিমান হামলায় ২ সেনা আহত

সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশে ইসরায়েলি বিমান হামলায় ২ সেনা আহত

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম মঙ্গলবার বলেছে, ইসরায়েলি সামরিক বাহিনী কৌশলগত পূর্বাঞ্চলীয় একটি প্রদেশে বিমান হামলায় দুই সৈন্য আহত হয়েছেন এবং এতে বস্তুগত ক্ষতিও হয়েছে।হামলার বিষয়ে ইসরায়েলের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সামরিক কর্মকর্তার বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা বলেছে, সোমবার রাতে দেইর এল-জৌরের সামরিক অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়।ইরাকের সীমান্তবর্তী পূর্ব দেইর এল-জৌর প্রদেশে তেল ক্ষেত্র রয়েছে এবং সিরিয়ার সংঘাতের সময় এটি একটি কৌশলগত প্রদেশ, সময়ের পরিক্রমায় যা এখন ১৩তম বছরে। ইরান সমর্থিত মিলিশিয়া গোষ্ঠী এবং সিরীয় বাহিনী এই অঞ্চলটি নিয়ন্ত্রণ করে এবং পূর্ববর্তী হামলায় প্রায়শই ইসরায়েলি যুদ্ধবিমানের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে।

ব্রিটেনভিত্তিক বিরোধী দলের যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস অ্যান্ড অ্যাক্টিভিস্ট দল দেইর ইজোর ২৪ জানিয়েছে, ইরান সমর্থিত মিলিশিয়া গোষ্ঠীগুলোর শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ইরাকি সীমান্তের বুকামাল অঞ্চলের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে। উভয়ই বলেছে, তারা বিমান হামলার উৎস শনাক্ত করতে পারেননি।ইসরায়েল সাম্প্রতিক বছরগুলোতে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত অংশের অভ্যন্তরে শত শত হামলা চালিয়েছে, যার মধ্যে রাজধানী দামেস্কের বিমানবন্দরে হামলাও রয়েছে। এসব হামলা প্রায়ই সিরীয় বাহিনী বা ইরান সমর্থিত গোষ্ঠীগুলোকে লক্ষ্য করে চালানো হয়।

সূত্র : ইউএনবি