ফেসবুকের লোগোতে যেসব পরিবর্তন এসেছে

ফেসবুকের লোগোতে যেসব পরিবর্তন এসেছে

ছবিঃ সংগৃহীত।

প্রতিনিয়ত বদলে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। সেই সঙ্গে বদলে যাচ্ছে একের পর এক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর লোগো। এর মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন এসেছে টুইটারে। এখন যার নাম এক্স। সেই সঙ্গে দীর্ঘদিনের লোগো ল্যারি দ্য বার্ড-ও সরিয়ে দেওয়া হয়েছে। সেই জায়গায় এসেছে এক্স লোগো। প্লাটফর্মের নামও হয়েছে এক্স। সেই সঙ্গে রংও বদলে গেছে।

সম্প্রতি মেটার মালিকানাধীন ফেসবুকের ক্ষেত্রেও এমনটা হয়েছে। তবে টুইটারের মতো ব্যাপক পরিবর্তন হচ্ছে না। খুব সামান্য পরিবর্তন হচ্ছে ফেসবুকের লোগোতে। এতই সামান্য যে বেশিরভাগ ব্যবহারকারীই বিষয়টি ধরতেই পারেননি।

জেনে নিন কী কী পরিবর্তন হয়েছে-

 

লোগোর প্রেক্ষাপটে যে নীল রঙ থাকে, তা বেশ গাঢ় হয়েছে। আর সাদা দিয়ে লেখা এফ অক্ষরের নিচের অংশ একটু যেন চেপে গেছে। ফন্ট একই রয়েছে। ব্যাস, এইটুকুই পরিবর্তন এনেছে মেটা। তবে তাদের দাবি, এটা প্রথম ধাপের পরিবর্তন।

প্ল্যাটফর্মের ‘আইডেন্টিটি সিস্টেম’ উন্নত করতে মেটার পক্ষ থেকে ফেসবুকের লোগোতে পরিবর্তন করা হয়েছে বলে জানান হয়েছে। তবে খুব বিরাট পরিবর্তন কিছু নয়। সামান্য কিছু অংশে পরিবর্তন এসেছে। এমনকি সেই পরিবর্তন বোঝার জন্য বেশ খুঁটিয়ে দেখতে হচ্ছে। তবে সামান্য হলেও কিন্তু এই পরিবর্তনের গুরুত্ব রয়েছে।

 

সূত্র: দ্য ভার্জ