মেসিবিহীন মায়ামির বড় পরাজয়

মেসিবিহীন মায়ামির বড় পরাজয়

সংগৃহীত

সিকাগো ফায়ারের বিপক্ষে ম্যাচেও মাঠে ফেরা হলো না লিওনেল মেসির। ইন্টার মায়ামিও পায়নি জয়ের দেখা। সিকাগোর সোলজার ফিল্ডে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (০৫ অক্টোবর) সকালে ৪-১ গোলের ব্যবধানে হেরেছে মায়ামি। এই হারের ফলে মেজর লিগ সকারের প্লে অফে খেলার সম্ভাবনা আরও কঠিন করে তুলেছে টাটা মার্টিনোর দল।

প্রথমার্ধে জালের দেখা পায়নি কোনো দল। বিরতি থেকে ফিরে সিকাগোকে এগিয়ে নেন জাদরান শাকিরি। পেনাল্টি কিকে সমতা টেনেছিলেন জোসেফ মার্তিনেজ। কিন্তু তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলের জয় অনেকটা নিশ্চিত করে ফেলেন মারেন হাইলে-সেলাসি। পরে নিজের দ্বিতীয় গোলে দলের বড় জয় নিশ্চিত করেন সুইজারল্যান্ডের স্ট্রাইকার শাকিরি।

ম্যাচে বলের দখলে অনেক এগিয়ে ছিল মায়ামি। কিন্তু দলের কাণ্ডারি মেসি না থাকায় সেভাবে আক্রমণ শানাতে পারেনি। ৬৪ শতাংশ বলের দখল নিয়েও তাই ১০ শটের স্রেফ দুটি রাখতে পারে লক্ষ্যে। বিপরীতে ৩৬ শতাংশ বলের দখল রেখেও ১৫টি শট নেয় স্বাগতিকরা, যার ৭টিই ছিল লক্ষ্যে।

৩১ ম্যাচে ৯ জয় ও ৬ ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে ১৫ দলের পয়েন্ট তালিকার ১৪ নম্বরে মায়ামি। প্লে অফে খেলতে হলে আট অথবা নয়ে থেকে আসর শেষ করতে হবে। এই জয়ে যা উজ্জ্বল হয়েছে সিকাগোর। ৩২ ম্যাচে ১০টি করে জয় ও ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে তারা আছে আটে।