জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীতে শিরোপা জিতবেন সাকিব!

জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীতে শিরোপা জিতবেন সাকিব!

সাকিব আল হাসান

ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে ভবিষ্যদ্বাণীর বিষয়টা বেশ জনপ্রিয়। সম্প্রতি ক্রিকেটেও এই ভবিষ্যদ্বাণীর বিষয়টি জনপ্রিয়তা পাচ্ছে। ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন জ্যোতিষী গ্রিনস্টোন লোবো। যা ক্রিকেটপ্রেমীদের মধ্যে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায় যে গ্রিনস্টোন লোবো তার ভবিষ্যদ্বাণীতে বলেন, ১৯৮৭ সালে জন্মগ্রহণ করা অধিনায়কই জিতবেন বিশ্বকাপ ২০২৩ শিরোপা।

২০২৩ সালে বিশ্বকাপে নেতৃত্ব দেবেন ১৯৮৭ সালে জন্মগ্রহণ করা দুই অধিনায়ক। তাদের মধ্যে একজন বাংলাদেশে সাকিব আল হাসান, অন্যজন ভারতের রোহিত শর্মা।

বিশ্বকাপের গত তিন আসরেই তার ভবিষ্যদ্বাণী করা দল চ্যাম্পিয়ন হয়েছে। ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপেও লোবো ভবিষ্যদ্বাণী করেছিলেন যে ভারতই ট্রফি জিতবে। ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপেও তার পরিসংখ্যান মিলেছে। তাই স্বাভাবিকভাবেই এবার সবার নজর ২৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন বৈজ্ঞানিক জ্যোতিষী লোবোর ভবিষ্যদ্বাণীর দিকে। এর আগে ২০২২ ফুটবল বিশ্বকাপের ফলাফলও নির্ভুলভাবে মিলিয়ে দিয়েছিলেন লোবো।

ভবিষ্যদ্বাণী দিতে দীর্ঘ পরিসংখ্যান তুলে ধরেছেন লোবো। তার হিসাব অনুযায়ী, সাম্প্রতিক দু’বছরে আয়োজিত খেলার টুর্নামেন্টগুলোতে যারা চ্যাম্পিয়ন হবে তাদের জন্মসাল ১৯৮৭। লোবোর এই হিসাবে ২০২২ ও ২০২৩ সালের একাধিক টুর্নামেন্টের উল্লেখ রয়েছে। তার মধ্যে অন্যতম ২০২২ সালের ফুটবল বিশ্বকাপও।

লোবোর সংখ্যাতত্ত্ব অনুযায়ী, ১৯৮৬ সালের জন্মগ্রহণ করা খেলোয়াড়রা ইতোমধ্যেই সাফল্য পেয়েছেন। কিন্তু এবার তাদের টপকে যাবেন ১৯৮৭ সালে জন্মানো খেলোয়াড়রা। কিভাবে কাজ করবে এই পরিসংখ্যান? দেখা যাচ্ছে, ১৯৮৬ সালে জন্মানো রাফায়েল নাদালকে টপকে গিয়েছেন ১৯৮৭ সালে জন্মগ্রহণ করা নোভাক জকোভিচ। সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের ক্ষেত্রে নাদালের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েছেন জকোভিচ।

একই ঘটনা ঘটেছে ২০২২ সালের ফুটবল বিশ্বকাপেও। বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা, যার নেতৃত্বে ছিলেন লিওনেল মেসি। তার জন্মসাল ১৯৮৭। ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপজয়ী অধিনায়ক হুগো লরিসের জন্ম হয় ১৯৮৬ সালে। তাকে টপকে গিয়েছেন মেসি। সর্বশেষ ক্রিকেট বিশ্বকাপে শিরোপাজয়ী অধিনায়ক ইয়ন মরগানের জন্মসাল ১৯৮৬। একই যুক্তিতে ১৯৮৬ সালে জন্মানো মরগানেরকে টপকে যাবেন ১৯৮৭ সালে জন্মগ্রহণ করা সাকিব আল হাসান কিংবা রোহিত শর্মা।

তবে দলের পারফর্মেন্স বিবেচনায় রোহিত শর্মাকে এগিয়ে রাখছেন জ্যোতিষী গ্রিনস্টোন লোবো।