ডাচদের ৮১ রানে হারাল পাকিস্তান

ডাচদের ৮১ রানে হারাল পাকিস্তান

সংগৃহীত

লড়াই করেও পাকিস্তানের বিপক্ষে জয় ছিনিয়ে নিতে পারল না নেদারল্যান্ডস। ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাবর আজমের দলের কাছে ৮১ রানে হেরেছে ডাচরা।

পাকিস্তানের বোলিং তোপে শেষ পর্যন্ত গুটিয়ে যায় নেদারল্যান্ডস। টপ অর্ডাররা মোটামুটি ভালো করলেও মিডল ও লোয়ারে ধস নামে ডাচ শিবিরে। ফলে স্কট এডওয়ার্ডের দল থামে ২০৫ রানে। ডাচদের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেছেন বাস ডি লিড। আর বিক্রমজিৎ সিং করেছেন ৫২ রান।

পাকিস্তানের বোলারদের মধ্যে তোপ দেগেছেন হাসান আলি ও হারিস রউফ। 

এর আগে অপেক্ষাকৃত কম শক্তির দল নেদারল্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। তবে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে বাবর আজমের দল। কিন্তু মিডল ও লোয়ার অর্ডারের দৃঢ়তায় শেষ পর্যন্ত ডাচদের ২৮৭ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তান।

তবে ডাচদের বিপক্ষে অলআউট হওয়ার লজ্জা  এড়াতে পারেননি বাবরা। 

ওপেনার ফাখর জামান ১৫ বলে ১২ রান করে ফেরেন সাজঘরে। ইমাম-উল-হক ১৯ বলে করেন ১৫ রান। আর খোদ অধিনায়ক বাবর করতে পেরেছেন মাত্র ৫ রান, খেলেছেন ১৮ বল। তবে মোহাম্মদ রিজওয়ান-সউদ শাকিলের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ১১৪ বলে ১২০ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তারা। এরপর ইফতেখার আহমেদ ব্যর্থ হলেও লোয়ার অর্ডারে হাল ধরেন মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান। ৭০ বলে ৬৪ রানের জুটি গড়েন তারা।

ডাচদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন বাস ডি লিড। এই পেসারের শিকার চার উইকেট।