পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ

ছবিঃ সংগৃহীত।

পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে এশিয়ান গেমস ক্রিকেটের ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। হ্যাংঝুতে বৃস্টি বিঘ্নিত ম্যাচে ৫ ওভারে ৬৫ রান করার টার্গেট ছিল বাংলাদেশের। শেষ বলে বাউন্ডারি মেরে জয় এনে দেন রকিবুল হাসান।

এবারের এশিয়ান গেমসে এটি বাংলাদেশের দ্বিতীয় পদক। এর আগে বাংলাদেশের নারী ক্রিকেট দলও ব্রোঞ্জ জিতেছে।

টসে হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ৫ ওভারে পাকিস্তান ৪৮ রান তোলার পরই বৃষ্টি শুরু হয়। এরপর দীর্ঘক্ষণ বৃষ্টি হলে পাকিস্তান আর ব্যাটিংয়ে নামার সুযোগ পায়নি। বৃষ্টি আইনে বাংলাদেশের সমানে লক্ষ্য দাঁড়ায় ৫ ওভারে ৬৫ রান।

সেই লক্ষ্যে প্রথম ওভারেই পাক বোলার আরশাদ খানের বলে দুই উইকেট হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে দলকে ম্যাচে রাখেন আফিফ হোসেন ধ্রুব এবং ইয়াসির আলী। চতুর্থ ওভারের শেষ বলে আফিফ হোসেন আউট হলে বাংলাদেশ খানিকটা চাপে পড়ে যায়।

শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ২০ রান এবং পাকিস্তানের প্রয়োজন ছিল একাধিক ডট বল। তবে তাতে সফল হতে দেননি ইয়াসির আলী, ওভারের শুরুতেই তিনি ছক্কা হাঁকান। তৃতীয় বলে আবারও ছক্কা হাঁকিয়ে বাংলাদেশের পক্ষে খেলা আনেন তিনি।

তবে শেষদিকে কিছুটা নাটকীয়তা তৈরি হয়। পঞ্চম বলে ইয়াসির আউট হয়ে গেলে বাংলাদেশ আবার চাপে পড়ে। শেষ বলে রাকিব চার মেরে বাংলাদেশকে আরেকটি ব্রোঞ্জ জেতার উপলক্ষ্য এনে দেন এশিয়ান গেমসে।