মিরপুরে রিভলবার ও চাপাতিসহ যুবক গ্রেপ্তার

মিরপুরে রিভলবার ও চাপাতিসহ যুবক গ্রেপ্তার

প্রতীকী ছবি

রাজধানীতে চাঁদা আদায়ে ব্যর্থ হওয়ায় এক দোকান মালিককে ছুরিকাঘাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায় মিরপুর থেকে অস্ত্র ও চাপাতিসহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ফাহিম আহম্মেদ প্রকাশ, চাপাতি ফাহিম নামে বহুল পরিচিত।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, অপরাধীকে গ্রেপ্তারে অভিযানে পুলিশের একজন উপ-পরিদর্শকও ছুরিকাঘাতে আহত হয়েছেন।

ওসি জানান, ফাহিম স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করতেন। কেউ যদি দাবিকৃত টাকা দিতে অস্বীকার করে বা তার বিরুদ্ধে অভিযোগ করে, তবে তিনি তাদের উপর চাপাতি দিয়ে হামলা করতেন।

তিনি আরও জানান, টাকা আদায়ের সময় হাতে চাপাতি নিয়ে ঘুরে বেড়ানোয় সবাই তাকে চাপাতি ফাহিম নামেই চেনে। গত কয়েকদিন ধরে শেওড়াপাড়া এলাকার তানভীর (৩০) নামে এক দোকান মালিকের কাছে টাকা দাবি করে আসছিলেন ফাহিম। তানভীর চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ফাহিম শুক্রবার সকালে আবারও চাঁদা আদায়ের জন্য দোকানে যায়। চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে তিনি দোকানের মালিককে তার চাপাতি দিয়ে কুপিয়ে ২৫০০ টাকা ছিনিয়ে নেয়।

খবর পেয়ে মিরপুর মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল শুক্রবার সন্ধ্যা পৌনে ৫টার দিকে শেওড়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে তার বাসা থেকে একটি রিভলবার ও চাপাতি জব্দ করা হয়।

ওসি আরও বলেন, অভিযানচলাকালে এসআই সোহেল রানাকে ছুরিকাঘাত করে ফাহিম পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। সোহেল রানাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি জানান, গ্রেপ্তার ফাহিম মিরপুরের চিহ্নিত চাঁদাবাজ। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। চাঁদাবাজির অভিযোগে দুই মাস আগে তাকে গ্রেপ্তার করা হয়। ১০ দিন আগে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর সে আবার চাঁদাবাজি শুরু করেন।

এ ঘটনায় মিরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ফাহিমকে শনিবার ঢাকার সিএমএম আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন।