১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলের তারিখ ঘোষণা

১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলের তারিখ ঘোষণা

সংগৃহীত

আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহে ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এজন্য আগেভাগেই ফলাফল প্রস্তুত করছে সংস্থাটি।

এনটিআরসিএর একটি সূত্র জানিয়েছে, প্রতিদিন দুই ধাপে ৪০০ প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা শেষে প্রতিদিনের ফলাফল প্রতিদিনই প্রস্তু করা হচ্ছে। আগামী ২০ ডিসেম্বর মৌখিক পরীক্ষা শেষ হবে। এরপর দ্রুত সময়ের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএর সদস্য এস এম মাসুদুর রহমান গণমাধ্যমকে বলেন, ১৭তম নিবন্ধনের চূড়ান্ত ফল ডিসেম্বরের মধ্যে প্রকাশের চেষ্টা চলছে। আমরা প্রতিদিনের ফলাফল প্রতিদিনই তৈরি করে রাখছি। কোনো প্রতিবন্ধকতা না আসলে আশা করছি ডিসেম্বরের শেষ নাগাদ ফল প্রকাশ করতে পারবো।

গত ২৪ সেপ্টেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম ব্যাচ ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মৌখিক পরীক্ষার জন্য ৮টি বোর্ড গঠন করা হয়েছে। প্রতি বোর্ডে দুই ব্যাচে ৫০ জন প্রার্থীর ভাইভা নেবে।

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।

চলতি বছরের ৫ ও ৬ মে শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হয়। এতে অংশ নেন মোট এক লাখ চার হাজারের বেশি প্রার্থী। গত ৩০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজার ২৪২ জন প্রার্থী।