ইসরায়েলে আটকে পড়েছিলেন এই অভিনেত্রী, যেভাবে ফিরলেন নিজ দেশে

ইসরায়েলে আটকে পড়েছিলেন এই অভিনেত্রী, যেভাবে ফিরলেন নিজ দেশে

সংগৃহীত

বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগদান করতে ইসরায়েলে গিয়েছিলেন । তবে হঠাৎ করেই ইসরায়েল-ফিলিস্তিনের মাঝে সংঘর্ষে আতঙ্ক ছড়িয়ে পড়ে সব জায়গায়। এরই মাঝে ইসরায়েলে আটকা পড়েন নুসরাত। ইসরায়েলে আটকে থাকার পর অবশেষে ৮ অক্টোবর মুম্বাই পৌঁছেছেন অভিনেতা নুসরাত ভারুচা।

অভিনেত্রীর ভারতে ফেরার খবরটি তার দলের বরাত দিয়ে প্রকাশ করেছে ইন্ডিয়া টুডে। এর আগে গত ৭ অক্টোবর দলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় নুসরাতের। তবে ৮ অক্টোবর ভোরে নুসরাতকে সফলভাবে একটি ফ্লাইটে ইসরায়েল থেকে ভারতে ফিরিয়ে আনা হয়। এর আগে তার দলের একজন সদস্য প্রকাশ করেছিলেন যে নুসরাত ইসরায়েলে আটকা পড়েছেন।

তিনি বলেছিলেন, ‘আমি শেষবার যখন তার সঙ্গে যোগাযোগ করতে পেরেছিলাম তখন সে একটি বেসমেন্টে নিরাপদে ছিল। তার নিরাপত্তার খাতিরে এর বেশি বিস্তারিত প্রকাশ করা যাবে না। তবে এর পর থেকে আমরা তার সঙ্গে যোগাযোগ করতে পারিনি। অবশেষে আমরা তাকে পেয়েছি। নুসরাতকে নিরাপদে ভারতে ফেরত আনার চেষ্টা করছি এবং আশা করছি, সে সুস্থ ও অক্ষত অবস্থায় ফিরে আসবে।’

ইসরায়েল এবং হামাসের মধ্যে সংঘর্ষের সময় নুসরাত তার চলচ্চিত্র ‘আকেলি’র জন্য হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ইসরায়েলে উপস্থিত ছিলেন। নুসরাত সিনেমায় ‘ফৌদা’খ্যাত ইসরায়েলি অভিনেতা সাহি হালেভির সঙ্গে অভিনয় করেছেন। মজার বিষয় হলো, তার চলচ্চিত্রটি মধ্যপ্রাচ্যের একটি যুদ্ধক্ষেত্রে আটকে পড়া একজন সাধারণ মেয়ের জীবনের লড়াই নিয়ে। নিজের চলচ্চিত্রের গল্পের মতোই বাস্তবেও এমন এক ঘটনার সম্মুখীন হতে হলো অভিনেত্রীকে।