ফিলিস্তিনিদের পাশে আছে সৌদি: প্রিন্স সালমান

ফিলিস্তিনিদের পাশে আছে সৌদি: প্রিন্স সালমান

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেছেন, ফিলিস্তিনি জনগণের বৈধ অধিকার ও ন্যায়সঙ্গত স্থায়ী শান্তি অর্জনের জন্য সৌদি আরব পাশে আছে ।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে তিনি বলেছেন, ইসরায়েলে হামাসের আকস্মিক হামলার পর সংঘর্ষের ‘বিস্তৃতি’ রোধ করতে তিনি কাজ করছেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) ভোরে সৌদির রাষ্ট্রীয় গণমাধ্যমে ক্রাউন প্রিন্স বলেন। সরকারি সৌদি প্রেস এজেন্সির বরাত খবর এনডিটিভি’র।

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আব্বাসকে আরও বলেন, ফিলিস্তিনি জনগণের সুন্দর জীবনের বৈধ অধিকার অর্জন, তাদের আশা-আকাঙ্ক্ষা ও ন্যায়সঙ্গত স্থায়ী শান্তি অর্জনের জন্য তাদের পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছে সৌদি।

চতুর্থ দিনে হামাসের এই হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও প্রায় ২৫০০ ইসরায়েলি। অন্যদিকে গাজায় ইসরায়েলের হামলায় নিহত হয়েছেন প্রায় ৭০০ ফিলিস্তিনি। আহত হয়েছেন হাজার হাজার মানুষ।

দীর্ঘদিন ধরে গাজা উপত্যকার ক্ষমতায় থাকা হামাস শনিবার ভোরের দিকে আচমকা রকেট নিক্ষেপ শুরু করে ইসরায়েলে। পরে গাজা উপত্যকায় স্থল, আকাশ ও সমুদ্রপথে পাল্টা হামলা শুরু করেছে ইসরায়েল। এর ফলে শুরু হয় হামাস ও ইসরায়েলের মধ্যে ভয়াবহ যুদ্ধ।