স্মার্ট বাংলাদেশের কাঙ্ক্ষিত লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে : পলক

স্মার্ট বাংলাদেশের কাঙ্ক্ষিত লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে : পলক

স্মার্ট বাংলাদেশের কাঙ্ক্ষিত লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পরিবর্তন এবং উন্নয়নের ধারবাহিক পথ পরিক্রমায় স্মার্ট বাংলাদেশের কাঙ্ক্ষিত লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে।তিনি বলেন, দেশের উন্নয়নে প্রয়োজন একটি আদর্শ সরকার এবং শাসন ব্যবস্থা। অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষা, সাংস্কৃতিক এবং আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে আমরা ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সক্ষম হবো।

প্রতিমন্ত্রী পলক আজ নাটোরের সিংড়ায় উন্নয়ন পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, দেশের জনসাধারণ গণতান্ত্রিক পদ্ধতিতে বিগত ১৪ বছরে জননেত্রী শেখ হাসিনাকে পরপর তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত করার কারনে দেশের শিক্ষা, অর্থনীতি, স্বাস্থ্য, কৃষিসহ প্রতিটি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। প্রধানমন্ত্রী দেশের মানুষের আবেগ, অনুভূতি উপলব্ধি করে দেশে অভুতপূর্ব উন্নয়ন করতে সক্ষম হয়েছেন। উন্নয়নের ধারায় সারাদেশে জাগরণ সৃষ্টি হয়েছে। এই উন্নয়ন পরিকল্পনা এক সময় মানুষের কাছে অলীক স্বপ্নের মত থাকলেও এখন তা বাস্তব।

প্রতিমন্ত্রী বলেন, সারাবিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম প্রশংসিত। উন্নয়নের পাশাপাশি যে কোন বৈশ্বিক সংকট মোকাবেলার সক্ষমতা শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব।তিনি বলেন, তৃণমূলের উন্নয়নের পাশাপাশি পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু টানেল, শাহজালাল বিমানবন্দরের সম্প্রসারিত টার্মিনালের মত মেগা প্রকল্প এখন দৃশ্যমান। এসব প্রকল্পের সুফল হবে সুদূরপ্রসারী।

সূত্র : বাসস