দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হতে হবে : এনামুল হক শামীম

দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হতে হবে : এনামুল হক শামীম

দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হতে হবে : এনামুল হক শামীম

দেশ বিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি বলেন, দেশি-বিদেশি শত্রুরা মিলে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র চক্রান্তের বিরুদ্ধে সবাইকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে। বাংলাদেশ যেন মাথা উচু করে দাঁড়াতে পারে সেজন্য  দেশের প্রশ্নে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির উদ্যোগে চক্ষু ও ডায়াবেটিক ক্যাম্পের উদ্বোধনকালে উপমন্ত্রী আরো বলেন, ‘সাংবাদিকদের মধ্যে রাজনৈতিক ভিন্নতা থাকতে পারে। কিন্তু দেশের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কারণ সবার আগে দেশ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে নানা ষড়যন্ত্র চলছে। দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ ধাকতে হবে। সোচ্চার ভূমিকা রাখতে হবে।’ 

তিনি বলেন, সাংবাদিকরা জনমত গঠন করে, মানুষের মনন তৈরি করে। অবশ্যই সাংবাদিকরা সমালোচনাও করবেন, কিন্তু একটি কথা আমাদের মাথায় রাখতে হবে- দেশ কি এগুবে, না কি পশ্চাৎপদ হবে! দেশ কি পাকিস্তান হবে না কি মালয়েশিয়া-সিঙ্গাপুর হবে। উপমন্ত্রী শামীম  বলেন, ‘প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা একজন সাংবাদিকবান্ধব নেত্রী। তার সরকার সাংবাদিকবান্ধব সরকার। আগে একটা টেলিভিশন ছিল। আওয়ামী লীগ সরকারই বেসরকারি খাতে টেলিভিশনের অনুমোদন দিয়েছে। অনেক পত্রিকার ডিক্লারেশন দিয়েছে। সে কারণে অনেক মানুষের কর্মসংস্থান হয়েছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে নিজস্ব অর্থায়নের পদ্মা সেতু নির্মিত হয়েছে। দেশের উড়াল সড়ক, এলিভিয়েট এক্সাপ্রেসওয়ে, মেট্টোরেল, কর্নফুল নদীতে বঙ্গবন্ধু ট্যানেলসহ ইউরোনিয়ামের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। সে কারণে অনেকের ঈর্ষার কারণ। দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি মুরসালিন নোমানির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন সোহেলের পরিচালনায় বক্তব্য রাখেন লায়ন্স ক্লাবের পরিচালক নওজাত সারওয়াত ইসলাম, ঢাকা রিপোর্টাস ইউনিটির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা এবং কল্যাণ সম্পাদক তানভির আহমেদ।

সূত্র : বাসস