প্রধানমন্ত্রীর কাছে বাবার কর্মরত কলেজটিকে এমপিওভুক্তির দাবি জানান মণিরামপুরের লিতুন জিরা

প্রধানমন্ত্রীর কাছে বাবার কর্মরত কলেজটিকে এমপিওভুক্তির দাবি জানান মণিরামপুরের লিতুন জিরা

ছবিঃ সংগৃহীত।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বাবার কর্মরত নন-এমপিওভূক্তি কলেজটিকে এমপিওভূক্তির দাবি করেন মণিরামপুরের লিতুন জিরা। 

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে শেখ রাসেল পদক গ্রহনকালে লিতুন জিরা এ দাবি জানায়। এ সময় প্রধানমন্ত্রী লিতুন জিরার মাথায় হাত রেখে আদর ও দোয়া করে তার দাবি পূরণের আশ্বাস প্রদান করেন।

 

জানায়ায়, এ বছর জাতীয় পর্যায় শেখ রাসেল পদক পেয়েছে যশোরের মণিরামপুর উপজেলার সাতনল খানপুর গ্রামের প্রভাষক হাবিবুর রহমান ও গৃহিনী জাহানারা খাতুন দম্পতির মেয়ে। বিগত ২২ বছর ধরে লিতুন জিরার বাবা হাবিবুর রহমান উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা এ আর (অনিল কুমার রাজবংশী) মহিলা কলেজে প্রভাষক হিসেবে শিক্ষকতা করছেন। কিন্তু আজ অবধি কলেজটি এমপিওভূক্তি হয়নি। বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শেখ রাসেল পদক গ্রহন করে লিতুন জিরা। লিতুন জিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাবার নন-এমপিওভূক্তি কলেজটি এমপিওভূক্তির দাবি করেন।

হাবিবুর রহমান লিতুন জিরার বরাত দিয়ে জানান, শেখ রাসেল পদক গ্রহনকালে লিতুন জিরা নন-এমপিওভূক্তি কলেজটি এমপিওভুক্তির দাবি জানায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিতুন জিরার কাছে কলেজের নাম লিখে দিতে বলেন। এ সময় কলেজের একটি ফাইল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন লিতুন জিরা। লিতুন জিরার মাথায় হাত রেখে আদর ও দোয়া করে কলেজটি এমপিওভুক্তির আশ্বাস প্রদান করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।