বরিশালের নলছিটিতে ১৬০ বস্তা পলিথিন জব্দ, জরিমানা

বরিশালের নলছিটিতে ১৬০ বস্তা পলিথিন জব্দ, জরিমানা

ছবিঃ সংগৃহীত।

ঝালকাঠির নলছিটিতে ১৬০ বস্তা পলিথিন জব্দ করেছে পুলিশ। এসময় ট্রাকচালকসহ দুজনকে আটক করা হয়। বুধবার (১৭ অক্টোবর) দিনগত রাত ১২টার দিকে উপজেলার দপদপিয়া জিরোপয়েন্ট এলাকা পলিথিনগুলো জব্দ করা হয়।

নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় একটি ট্রাক তল্লাশি করে ১৬০ বস্তা পলিথিন পাওয়া যায়। এ সময় চালকসহ দুজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়। জব্দকৃত পলিথিন বরিশাল পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- যশোরের বেনাপোল এলাকার মো. ইসমাইল হাওলাদারের ছেলে মো. শাওন (২৩) ও আবদুল ছামাদের ছেলে মো.উজ্জল হোসেন (২৫)।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম। এ সময় পরিবেশ অধিদপ্তর বরিশালের উপ-পরিচালক এইচএম রাশেদ, নলছিটি থানার এসআই সহিদুল ইসলাম ও এসআই আবদুল আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম বলেন, পরিবেশ সংরক্ষণ আইন অনুযায়ী তাদের এ অর্থদণ্ড অনাদায়ে জেল দেওয়া হয়েছে।