সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

সালাহর জোড়া গোলে লিভারপুলের জয়

সংগৃহীত

মোহাম্মদ সালাহর জোড়া গোলে আজ এভারটনকে ২-০ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। মার্সিসাইড ডার্বি জিতে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠেছে ‘অলরেড’রা। ৯ ম্যাচে লিভারপুলের পয়েন্ট এখন ২০।

এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে দ্বিতীয় স্থানে আছে টটেনহাম। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল। সমান ম্যাচে ১৮ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার সিটি আছে চতুর্থ স্থানে।

লিভারপুলকে প্রথম গোল পেতে অবশ্য অপেক্ষা করতে হয়েছে ৭৫ মিনিট পর্যন্ত। পেনাল্টি থেকে তাদের এগিয়ে দেন সালাহ। দ্বিতীয় গোলটি তারা পেয়েছে যোগ করা সময়ের ৭ মিনিটে। এটিও করেছেন সালাহ। এর আগে প্রথমার্ধে ১০ জনের দলে পরিণত হয় এভারটন। ৩৭ মিনিটে দুই হলুদ কার্ডের খাঁড়ায় পড়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাশলি ইয়ং।

লিভারপুল পেনাল্টি পেয়েছিল বক্সের মধ্যে বল এভারটনের মাইকেল কিনের হাতে লাগায়। পেনাল্টি থেকে গোল করতে কোনো সমস্যা হয়নি সালাহর। দ্বিতীয় গোলটি তিনি করেছেন ডারউইন নুনিয়েজের সহায়তায়।

মার্সিসাইড ডার্বিতে অবশ্য লিভারপুলের একচেটিয়া আধিপত্য শুরু থেকেই। এখন পর্যন্ত হওয়া ২৯টি মার্সিসাইড ডার্বির মাত্র একটিতে হেরেছে লিভারপুল। ১৯৯৯ সালে ঘরের মাঠ অ্যানফিল্ডে এভারটনের বিপক্ষে ম্যাচ থেকে মার্সিসাইড ডার্বিতে অপরাজিত তারা।