সেভিয়ার মাঠে রিয়ালের হোঁচট

সেভিয়ার মাঠে রিয়ালের হোঁচট

সংগৃহীত

সর্বশেষ টানা তিন ম্যাচ জিতে বিরতিতে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। আর্ন্তজাতিক বিরতি থেকে ফিরে এসেই পয়েন্ট খোয়াল দলটি। শনিবার (২১ অক্টোবর) রামন সানচেজ পিজুয়ান স্টেডিয়ামে সেভিয়ার সঙ্গে ড্র করে ১-১ গোলে ড্র করে লস ব্লাঙ্কোসরা। এদিন ডেভিড আলাবার আত্মঘাতী গোলে পিছিয়ে রিয়াল। পরে দলটির হয়ে একটি গোল শোধ করেন দানি কার্ভাহাল।  

প্রথমার্ধেই দুদলই দিয়েছে গোল মিসের মহড়া। তাতে দ্বিতীয়ার্ধে দারুণ এক আক্রমণাত্মক থ্রিলারের প্রতিশ্রুতিই মিলছিল। পয়েন্ট টেবিলে সেভিয়া খুব একটা ভালো জায়গায় না থাকলেও রিয়ালের বিপক্ষে তারা ভালো লড়াই করবে তেমন আশাই করা হচ্ছিল। 

এই ম্যাচ দিয়ে দীর্ঘ ১৮ বছর পর লা লিগায় রিয়ালের প্রতিপক্ষ হিসেবে নেমেছিলেন সার্জিও রামোস। ২০০৫ সালে সেভিয়া থেকেই রিয়ালে যোগ দিয়েছিলেন রামোস। সেখানে খেলেই পেয়েছেন ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডারের তকমা। হয়েছিলেন রিয়ালের অধিনায়ক।

সাবেক দলের বিপক্ষে খেলতে নেমে আবেগ ছুঁয়ে গেলেও মাঠের খেলায় মোটেও ছাড় দেননি রামোস। এমনকি বেশ কয়েকবার রিয়ালের খেলোয়াড়দের সঙ্গে দ্বন্দ্বেও জড়িয়েছেন।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেই গোলের দেখা পাচ্ছিল না কোন দলই। অবশেষে খেলার ৭৪ মিনিটে আত্মঘাতী গোলেই এগিয়ে যায় সেভিয়া। সমতায় ফিরতে অবশ্য দেরি করেনি রিয়াল। খেলার চার মিনিট পরেই গোল করেন কার্ভাহাল। টনি ক্রুসের ফ্রিকিক থেকে বল পেয়ে কাছের পোস্টে জড়ান এই স্প্যানিশ রাইটব্যাক। বাকি সময়ে গোল না হওয়ায় ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। 

এই ড্রয়ের পরও ১০ ম্যাচে ৮ জয় ও ১ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। ৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জিরোনা। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে বার্সেলোনা।