১৫৭ কোটি ৫৮ লাখ টাকা বাজেট বরাদ্দ পেল ইসলামী বিশ্ববিদ্যালয়

১৫৭ কোটি ৫৮ লাখ টাকা বাজেট বরাদ্দ পেল ইসলামী বিশ্ববিদ্যালয়

ছবি : সংবাদাতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জন্য ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত বাজেটে ১৫৭ কোটি ৫৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত এবং ২০২০-২০২১ অর্থবছরের মূল অনুন্নয়ন বাজেট  উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নিকট হস্তান্তর করেন । দুই অর্থ বছরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি টাকা।

বাজেট হস্তান্তরের সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ছিদ্দিক উল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা বাজেট নিয়ে তার মন্তব্যে বলেন, 'ইসলামী বিশ্ববিদ্যালয় এই অর্থবছরে যে বাজেট পেয়েছে তা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বোচ্চ। এতে আমি ট্রেজারার হিসেবে সন্তুষ্ট। বাজেটের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ এর সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি বিশ্বাস করি এই বাজেটকে যদি সঠিকভাবে ব্যবহার করা যায় তাহলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক, শিক্ষা, সংস্কৃতি, পরিবহনসহ কোনো খাতে আর্থিক কোনো সংকট থাকবেনা।'