ভারতে অনুশীলন করা হচ্ছে না কিংসের

ভারতে অনুশীলন করা হচ্ছে না কিংসের

ফাইল ছবি

এএফসি কাপে মোহনবাগানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলতে পদে পদে প্রতিবন্ধকতার শিকার বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ম্যাচের আগের দিন ভেন্যুতে অনুশীলন খুব গুরুত্বপূর্ণ। বসুন্ধরা কিংস ভ্রমণক্লান্তির জন্য সেই অনুশীলন করতে পারেনি।

আজ দুপুরের পর ম্যাচ ভেন্যুর শহর ভুবনেশ্বরে পৌছায় বসুন্ধরা কিংস। পৌছানোর ঘন্টা দু’য়েকের মধ্যেই সংবাদ সম্মেলনে যোগ দিতে হয়েছে কিংসের কোচ অস্কার ব্রুজন ও গুরুত্বপূর্ণ খেলোয়াড় রবসন রবিনহোকে। কিংসের স্পেনিশ কোচ অস্কার ব্রুজন টুর্নামেন্টে টিকে থাকতে কালকের ম্যাচে জয় খুব গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, ‘প্রতিপক্ষ চাইবে ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে যেতে। কিন্তু আমরা প্রতিযোগিতার বাইরে নই। আমরা এখানে এসেছি তাদের অবস্থানকে চ্যালেঞ্জ জানাতে।’ আগের দেখায় বসুন্ধরা জিততে পারেনি মোহনবাগানের বিপক্ষে। একটিতে ৪-০ হার ও অন্যটি ১-১ গোলে ড্র হয়েছিল।

মোহনবাগান দুই ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে। বসুন্ধরার পয়েন্ট সমান ম্যাচে ৩। শেষ ম্যাচে ওডিশা এফসিকে নিজেদের মাঠে ৩-২ গোলে হারিয়েছে। কোচ ব্রুজন বলেন, 'শেষ ম্যাচে ওডিশার বিপক্ষে আমরা প্রমাণ করেছি আমরা এক দল হয়ে খেলতে পারি। কাল আরও একটি সুযোগ। তাদের চ্যালেঞ্জ জানানোর পাশাপাশি উপমহাদেশে আমাদের লেভেল কোন জায়গায় আছে তা দেখানোরও।’

সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে এসেছে ভ্রমণক্লান্তি, ভিসা বিলম্বের বিষয়গুলো। অনেক ভোগান্তি পেলেও কিংসের কোচ অস্কার বেশ সংযত হয়েই মন্তব্য করেছেন, ‘এটা আসলেই কঠিন যে কাল খেলোয়াড়দের পুরোপুরি সতেজ শরীরে  মাঠে নামানো। কিন্তু আমরা ধীরস্থির আছি। আমরা আলোচনা করবো এ নিয়ে। অফিসিয়াল অনুশীলনের সেশন বাতিল করেছি। কেন না আমাদের সেই শক্তি নেই। যা করার হোটেলেই করে নিতে হবে।’

আগামীকাল সকালে ম্যাচ ভেন্যুতে গিয়ে খানিকটা স্ট্রেচিং করার পরিকল্পনা রয়েছে কিংসের। ম্যাচটি স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় হওয়ায় খানিকটা বিশ্রাম নেয়ার অবকাশ রয়েছে বাংলাদেশের দলটির।

বসুন্ধরা কিংস ভিসা জটিলতায় ছিল। গতকাল রাতে ভিসা পেয়েছে। তাই টিকিট বাতিল করে পুনরায় বিমান টিকিট কাটতে হয়েছে। অনেক ঝক্কির পর কলকাতা থেকে ভুবেনশ্বরে একই ফ্লাইটে সকল টিকিট ব্যবস্থা করতে পেরেছে কিংস।