বিশ্বকাপের মাঝেই নতুন দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

বিশ্বকাপের মাঝেই নতুন দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

সংগৃহীত

অভিজ্ঞ উইকেটরক্ষক ম্যাথু ওয়েডকে অধিনায়ক করে ভারতের বিপক্ষে আগামী মাসে অনুষ্ঠেয় পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। নির্বাচকরা জানিয়েছেন, এই সফরে বিশ্বকাপে খেলা সিনিয়র খেলোয়াড়দের বিশ্রামে রাখা হয়েছে।

ভারতের মাটিতে চলমান ওয়ানডে বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া দল ঘরের মাঠে গ্রীষ্মকালীণ টেস্ট প্রস্তুতিতে ব্যস্ত হয়ে উঠবে। নিয়মিত অধিনায়ক মিচেল মার্শের স্থানে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে দায়িত্ব পালন করবেন ওয়েড। 

টেস্ট ও ওয়ানডে অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে পেস জুটি স্টার্ক ও জশ হ্যাজেলউড ও অল-রাউন্ডার ক্যামেরন গ্রিনকে বিশ্রাম দেওয়া হয়েছে। ইনজুরির কারণে স্পিনার অ্যাস্টন আগারকে ডাকা হয়নি।

তবে ১৫ জনের দলে ঠিকই জায়গা ধরে রেখেছেন ফর্মে থাকা দুই ব্যাটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। বিশাখাপত্মমে আগামী ২৩ নভেম্বর থেকে পাঁচ ম্যাচের সিরিজ শুরু হবে। 

প্রধান নির্বাচক জজ বেইলি বলেছেন, ‘এই সফরের মাধ্যমে প্রথমবারের মত আন্তর্জাতিক মঞ্চে সুযোগ পেতে যাচ্ছে অনেকেই। এটা তাদের জন্য অনেক বড় একটি সুযোগ।’

তিনি আরো বলেন, ‘আশা করছি সকলের মিশেলে দারুণ একটি সফর কাটবে। এর আগেও ওয়েড দলের অধিনায়কত্ব করেছে। আমরা তার নেতৃত্বের দিকে তাকিয়ে আছি।’

অস্ট্রেলিয়া টি-২০ দল: ম্যাথু ওয়েড (অধিনায়ক), জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, টিম ডেভিড, নাথান এলিস, ট্রেভিস হেড, জস ইংলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, তানভির সাংহা, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।