সিলেটে বাড়ছে হরতালের উত্তাপ, বিএনপি-পুলিশের সংঘর্ষ

সিলেটে বাড়ছে হরতালের উত্তাপ, বিএনপি-পুলিশের সংঘর্ষ

সংগৃহীত

বিএনপি-জামায়াতের সকাল-সন্ধ্যা হরতালে সিলেটে বিক্ষিপ্তভাবে পিকেটিং চলছে। পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়েছে পুলিশ।

রোববার সকাল ৯টার দিকে নগরের জেলরোড এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। মহাজনপট্টির গলি থেকে ২০/২৫ জনের একটি দল মিছিল নিয়ে জেল রোড পয়েন্টে এলে ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় তারা রিকশা চলাচলে বাধা দেয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে টিয়ারশেল নিক্ষেপ করে বিএনপি কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের দিকে ইট-পাটকের নিক্ষেপ করেন তারা। তবে বেশিক্ষণ রাস্তায় থাকতে পারেনি তারা। মিছিল নিয়ে জেলরোডের দিকে চলে যায়।

জিন্দাবাজার পয়েন্ট ও কাজি ইলিয়াস এলাকায় সড়কে সকাল সাড়ে ৮টার দিকে তাঁতিপাড়ার গলি থেকে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী হঠাৎ বের হয়ে পুলিশের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকে। তবে পুলিশের ধাওয়ায় তারা দাঁড়াতে পারেনি রাস্তায়। এসময় বিএনপি নেতাকর্মীদের দিকে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ। এসময় পিকেটিংকারী একজনের ফেলে যাওয়া মোটরসাইকেল পুলিশ জব্দ করে। এসময় ফাঁকা গুলি করলে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। পরে অতিরিক্ত পুলিশ এসে আশেপাশে অলিগলিতে অভিযান চালায়। সেখান থেকে কয়েকজনকে আটক করে পুলিশ।

সকাল ১০টার দিকে নগরের দরগাহ গেইটে একটি রিকশায় আগুন দেয় পিকেটাররা। এ সময় একজন সাংবাদিকের মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার লালাবাজারে গাছ ফেলে অবরোধ করেন বিএনপি নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কোহিনূর আহমদ ও সহ দফতর সম্পাদক মাহবুব আলম।

প্রায় একইসময় সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেতলিতে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির নেতাকর্মীরা।