ইশরাকের ছোট ভাইসহ ৬ জন পাঁচ দিনের রিমান্ডে

ইশরাকের ছোট ভাইসহ ৬ জন পাঁচ দিনের রিমান্ডে

সংগৃহীত

নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির নেতা ইশরাক হোসেনের ছোট ভাই ইশফাক হোসেনসহ ৬ বিএনপি নেতার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৯ অক্টোবর) আসামিদের আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের স্বার্থে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। বিএনপিপন্থি আইনজীবীরা তাদের জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: রশিদুল আলমের আদালত তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

রিমান্ডে নেয়া বাকি আসামিরা হলেন জহির হাসান, লিয়াকত, মফিজ, বাবুল ও আজিম উদ্দিন।

এর আগে বেলা ১১টায় গুলশান ১-এর ২৮ নং রোডের ১২২ নং বাড়িতে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে না পেয়ে তার ছোট ভাই ইশফাক হোসেন ও গাড়ি চালক রাজিবকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের ব্যক্তিগত সহকারী আরিফ হোসেন।

তিনি জানান, গোয়েন্দা পুলিশ ইশরাকের বাসায় ঢুকে প্রতিটি রুমে তল্লাশি চালায়। এসময় ইশরাককে না পেয়ে দুপুর সাড়ে ১২টার সময় তার ছোট ভাই ইশফাক হোসেন এবং গাড়ির ড্রাইভার রাজিবকে ডিবি পরিচয়ে বাসা থেকে নিয়ে যায়।

এর আগে রোববার সকাল সাড়ে ৯টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গুলশানের বাসা থেকে আটক করা হয়। এরপর রোববার রাত ৮টা ৯ মিনিটে একটি সাদা মাইক্রোবাসে করে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। প্রধান বিচারপতির বাসভবনে বিএনপি কর্মীদের ভাঙচুরের অভিযোগে রাজধানীর রমনা থানায় করা মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৫৯ জনকে আসামি করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।