বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ

বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ

ফাইল ছবি

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান এক বিবৃতিতে বলেন, গতকাল সমাবেশের নামে ঢাকায় বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বিএনপি-জামায়াত অপশক্তি সমাবেশের নামে ঢাকায় অগ্নি সন্ত্রাস ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। হাসপাতাল, প্রধান বিচারপতির বাসভবন, গণমাধ্যম কর্মী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সরকারি স্থাপনা এবং সাধারণ মানুষের উপর তারা বর্বরোচিত হামলা চালায়। তারা গণপরিবহন, অডিট ভবন, পুলিশ বক্স, অ্যাম্বুলেন্স ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে। তাদের হামলায় আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত একজন পুলিশ সদস্য নির্মমভাবে নিহত হয়েছেন। পিটিয়ে আহত করা হয়েছে বহু পুলিশ সদস্যকে। গণমাধ্যম কর্মীদেরকে আহত করা হয়েছে। তাদের পরিকল্পিত হামলায় আওয়ামী লীগের শতাধিক নেতা-কর্মী গুরুতর জখম হয়েছেন।

এম. নজরুল ইসলাম ও মজিবুর রহমান বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হামলায় নিহত পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজের আত্মার মাগফিরাত কামনা করি এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
বিএনপি-জামায়াত অপশক্তির রাষ্ট্রবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ডের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। গণতন্ত্রবিরোধী, ধ্বংসাত্মক সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে দেশের মানুষকে অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাই।