বোলারদের প্রশংসায় রোহিত

বোলারদের প্রশংসায় রোহিত

বোলারদের প্রশংসায় রোহিত

বোলাররা বল হাতে যাদু দেখানোর কারনেই কাল ইংল্যান্ডের বিপক্ষে ভারতের ১০০ রানের জয় নিশ্চিত হয়েছে। আর এ কারনে বোলারদের আরো একবার ভূয়শী প্রশংসা করেছেন অধিনায়ক রোহিত শর্মা। একইসাথে তিনি স্বীকার করেছেন এই ধরনের যাদু প্রতিদিন দেখার সুযোগ মিলে না।

জসপ্রিত বুমরাহ (৩/৩২) ও মোহাম্মদ সামির  (৪/২২) পেসের  সাথে স্পিন জুটি কুলদীপ যাদব (২/২৪) ও রবিন্দ্র জাদেজা (১/১৬) টাইট বোলিংয়ে ইংল্যান্ড ইনিংস ৩৪.৫ ওভারে মাত্র  ১২৯ রানে গুটিয়ে যায়। 

এর আগে রোহিতের ৮৭ রানে ভর করে ভারত ব্যাটিং বিপর্যয় সামলে ৯ উইকেটে ২২৯ রান করতে সক্ষম হয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রোহিত বলেছেন, ‘এত কম রান তাড়া করতে গিয়ে বোলারদের এই নৈপূন্য প্রতিদিন দেখার সুযোগ হয়না। আমাদের পেসাররা কন্ডিশনের পুরো সুবিধা আদায় করে নিয়েছে। তাদের বলে সুইং ও গতি ছিল। আমাদের সকলের মধ্যে বুঝাপড়াটা  ভাল ছিল। দুজন ভাল স্পিনারের সাথে ফাস্ট বোলাররা তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়েছে। এই ধরনের বোলিং লাইন-আপ দলে থাকলে ব্যাটারদের সামনে সুযোগ থাকে ভাল কিছু করে দেখানোর।’

রোহিত আরো বলেন পুরো টুর্নামেন্ট জুড়েই খেলোয়াড়রা নিজেদের প্রমান করেছে। বিশেষ করে অভিজ্ঞ খেলোয়াড়রা সঠিক সময়ে নিজেদের সামর্থ্যরে প্রমান দিয়েছে যা দলের ফলাফলে কাজে এসেছে, ‘এই ম্যাচটিতে আমরা নিজেদের সাধ্যমত চেষ্টা করেছি। এ পর্যন্ত খেলা প্রতিটি ম্যাচের দিকে দেখলে দেখা যাবে প্রথম পাঁচ ম্যাচে আমরা পরে ব্যাটিং করেছি এবং আজকের ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি।

 এই পিচ সম্পর্কে আমাদের ধারনা ছিল। আমরা জানতাম দলের অভিজ্ঞ বোলিং দিয়ে আমরা কিছু একটা করে দেখাতে পারবো। অন্তত ৩০ রান কাল আমরা কম করেছি। ব্যাট হাতে আমরা সেভাবে খেলতে পারিনি। প্রথম পাওয়ারপ্লেতে তিন উইকেট হারিয়ে এই ধরনের কন্ডিশনে খুব বেশী রান করতে পারিনি। এরপর লম্বা ইনিংসের প্রয়োজন ছিল, সেটা অবশ্য হয়েছে। কিন্তু এরপর আমরা আবারো দ্রুত উইকেট হারাতে শুরু করি। নতুন বলে আমরা কিছুই খেই হারিয়ে ফেলেছিলাম। কিন্তু ম্যাচের সময় যত গড়িয়েছে আমরা নিজেদের মানিয়ে নিতে পেরেছি।’

সূত্র : বাসস