পোশাক শ্রমিকদের মিরপুর-১১ সড়ক অবরোধ, পুলিশের টিয়ার শেল নিক্ষেপ

পোশাক শ্রমিকদের মিরপুর-১১ সড়ক অবরোধ, পুলিশের টিয়ার শেল নিক্ষেপ

সংগৃহীত

বেতন বৃদ্বির দাবিতে আজও মিরপুরে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা। সড়ক অবরোধ করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে সড়িয়ে দিয়েছে। নিরাপত্তা জোরদারে মাঠে আছে পুলিশ, র‍্যাব, বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

গার্মেন্টস শ্রমিকরা বৃহস্পতিবার (২ নভেস্বর) সকালে মিরপুর-১০ নম্বর গোল চত্বরে মিছিল নিয়ে জরো হয়। এই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এই সময় শ্রমিকরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর চড়াও হয়। শ্রমিকরা-১১ নম্বর মূল সড়ক অবরোধ করে। বন্ধ হয়ে যায় যান চলাচল। শ্রমিকরা জড়ো হয় কালসীর মোড়ে। পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার শেল নিক্ষেপ করে। ছত্রভঙ্গ হয়ে যায় শ্রমিকরা। এই ঘটনায় পুলিশ কয়েকজনকে গ্রেফতার করেছে।

পুরো মিরপুর এলাকায় নিরাপত্তা জোরদারে টহল অব্যাহত রেখেছে পুলিশ, র‍্যাব, বিজিবি। এ প্রসঙ্গে বিজিবি পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সামি বলেন, বেসামরিক মানুষের জানমালের নিরাপত্তা জোরদারে বেশ কয়েক প্লাটুন বিজিবি সদস্য মাঠে আছে। 

মিরপুরের ডিসি জসীম উদ্দীন মোল্লা বলেন, গার্মেন্টস শ্রমিকের সংগঠনের ব্যানারে শ্রমিকরা আন্দোলনের নামে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। তাদের কঠোরভাবে প্রতিহত করছে পুলিশ সদস্যরা। মিরপুর পল্লবী ও ১২ নম্বরে এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক মোতায়েন রয়েছে। 

পল্লবী জোনের এডিসি নাজমুল হাসান ফিরোজ বলেন, সকালে মিরপুর-১২ নম্বরে বিআরটিসি বাস ডিপোতে গাড়ি ভাংচুর চালায় আন্দোলনকারী শ্রমিকরা। এই ঘটনায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তার আশঙ্কা, শ্রমিকদের আন্দোলন নাশকতা কর্মকাণ্ডে উসকে দিচ্ছে অবোরোধকারীরা। বিষয়টি আমলে নিয়ে কাজ করছে পুলিশ।