জমি নিয়ে বিরোধে নারীকে বিবস্ত্র করে নির্যাতন

জমি নিয়ে বিরোধে নারীকে বিবস্ত্র করে নির্যাতন

প্রতীকী ছবি।

বান্দরবানে জমিসংক্রান্ত বিরোধে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় ৯৯৯-এ খবর পেয়ে জেলা প্রশাসনের এক কর্মচারীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন— জেলা প্রশাসনের কর্মচারী অজিত দাশ, তার স্ত্রী রিনা দাশ এবং পুত্র অভি দাশ ও কন্যা রিতা দাশ।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, বান্দরবান পৌরসভার চার নাম্বার ওয়ার্ডের বনরূপাপাড়া এলাকায় জমিসংক্রান্ত বিরোধে পূর্বশত্রুতায় ঘরের মধ্যে একা পেয়ে শিমু দাশ নামে এক নারীকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতন করা হয়েছে। হাত বেঁধে চুল কেটে দেওয়া হয়েছে। 

নির্যাতিত নারীর আত্মচিৎকার ও হট্টগোল শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে এসে নারীকে উদ্ধার করে। পরে নির্যাতনের শিকার নারীকে বান্দরবান হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ জেলা প্রশাসনের কর্মচারীসহ চারজনকে গ্রেফতার করেছে। 

স্থানীয় বাসিন্দা মিলন পাল বলেন, জেলা প্রশাসক কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী অজিত দাশসহ পরিবারের সদস্য ও আরও কয়েকজন নারী-পুরুষ নিয়ে শিমু দাশকে বাড়ি থেকে উচ্ছেদ করতে হামলা চালায়। রশি দিয়ে হাত বেঁধে বিবস্ত্র করে মারধর করে বঁটি দিয়ে মাথার চুল কেটে দেন তারা। এ ছাড়া ঘরের দরজা ভেঙে আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ঘরের বাইরে ছুড়ে ফেলে দেয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ওসি আবদুল জলিল জানান, নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।