কক্সবাজারে ইয়াবাসহ গ্রেফতার ১

কক্সবাজারে ইয়াবাসহ গ্রেফতার ১

ছবিঃ সংগৃহীত।

কক্সবাজারের টেকনাফের শীলখালি চেকপোস্টে মোটরসাইকেল তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ মোহাম্মদ নুর (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী চেকপোস্ট এলাকা থেকে তাকে ইয়াবাসহ আটক করা হয়। আটককৃত ব্যক্তি টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়ার বাসিন্দা মৃত হাবিবুল্লাহ ছেলে। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মেরিন ড্রাইভ সড়ক দিয়ে মোটরসাইকেলযোগে মাদকদ্রব্য কক্সবাজারে পাচার হতে পারে।

এমন তথ্যে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ শীলখালী চেকপোস্টে যানবাহন তল্লাশি কার্যক্রমে নজরদারি বৃদ্ধি করা হয়। এ সময় টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি মোটরসাইকেল শীলখালী চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়।

পরবর্তীতে উক্ত মোটরসাইকেল তল্লাশীকালীন চালকের আচরণ সন্দেহজনক হওয়ায় মোটরসাইকেল মিলে যাওয়ায় চালককে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ করা হয়।

এক পযার্য়ে চালকের স্বীকারোক্তিতে মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভিতরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়া ধৃতের কাছ থেকে একটি মোবাইল ফোন, নগদ টাকা ও মাদক পাচারে ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়।