বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে শ্রীলঙ্কান বোর্ড সচিবের পদত্যাগ

বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে শ্রীলঙ্কান বোর্ড সচিবের পদত্যাগ

সংগৃহীত

বিশ্বকাপে ব্যর্থতার দায় বিয়ে পদত্যাগ করেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সচিব মোহন ডি সিলভা। আজ শনিবার পদত্যাগ করেছেন তিনি। যদিও ডি সিলভা পদত্যাগের কোনো নির্দিষ্ট কারণ বলেননি। তবে ধারণা করা হচ্ছে বিশ্বকাপে দলের ভরাডুবির দায় নিয়েই সরে দাঁড়াচ্ছেন তিনি।

এর আগে এক বিবৃতিতে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী রোশান ফার্নান্দো শুক্রবার বোর্ড সংশ্লিষ্ট অফিসিয়ালদের সকলকে স্রেফ অপমান করেছিলেন। সোজা বলে দিয়েছিলেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেট অফিশিয়ালদের পদে থাকার কোনো নৈতিক অধিকার নেই। তাঁদের স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত।’

বোর্ডের সঙ্গে মূলত আর্থিক বিষয় বিয়ে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের বিরোধ। সেই থেকে বোর্ডের সমালোচনা করে আসছিলেন ক্রীড়ামন্ত্রী। তার সমালোচনার জবাবে পাল্টা জবাব দিচ্ছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড অফিশিয়ালরাও। তবে এবার বিশ্বকাপ দলের বাজে পারফরম্যান্সের কারণে পরিস্থিতি বদলে যায়।

চলমান আসরে ৭ ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছে শ্রীলঙ্কা, হেরেছে ৫ ম্যাচে। ভারতের বিপক্ষে লজ্জাজনকভাবে হারে তারা। অলআউট হয় মাত্র ৫৫ রানে। এতে ক্ষেপে যায় লঙ্কান বোর্ড। তারা কোচিং স্টাফ ও নির্বাচকদের ‘শো-কজ’ করেছে। বিশ্বকাপে দলের পারফরম্যান্স কেন হতাশাজনক সেটার বিস্তারিত ব্যাখ্যা চাওয়া হয়েছে কোচিং স্টাফ ও নির্বাচকদের কাছ থেকে।