‘দেশ বাঁচাতে অবরোধ’ লিখে ঢাবির ৯ গেটে ছাত্রদলের তালা

‘দেশ বাঁচাতে অবরোধ’ লিখে ঢাবির ৯ গেটে ছাত্রদলের তালা

সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গুরুত্বপূর্ণ ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রদল। এসময় প্রতিটি গেটে অবরোধ সফল করতে বিভিন্ন লেখা সম্বলিত একটি করে পোস্টার ঝুলিয়ে দেয়া হয়।

রোববার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের ফটকগুলোতে এই তালা ঝুলিয়ে দেয়ার ঘটনা ঘটে। তালার সাথে পোস্টারগুলোতে লেখা রয়েছে, ‘দেশ বাঁচানোর অবরোধ সফল হোক’, ‘দেশ বাঁচাতে অবরোধ’, ‘দেশ রক্ষার অবরোধ সফল হোক’।

এছাড়াও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসংবলিত একটি ব্যানারে লেখা ছিল, ‘অবরোধ, অবরোধ, অবরোধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।’

ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, দেশ বাঁচানো, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া এবং গণতান্ত্রিক বাংলাদেশের জন্য ফ্যাসিস্ট হাসিনার পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এর দাবিতে জনগণকে সাথে নিয়ে বিএনপির শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের এই কর্মসূচি পালন করে।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীরা দেশ বাঁচানোর আন্দোলনকে সমর্থন করে। ক্যাম্পাসে আমরা অবরোধ কর্মসূচি পালন করছি। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে আমাদের আন্দোলনে সমর্থন জানাবে বলে আমরা বিশ্বাস করি।

তবে সকালে এসব তালা ভেঙে ফেলা হয়েছে বলে জানা যায়। সকাল ৯টায় সরজমিন গিয়ে তালা দেখা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা তালাগুলো ভেঙে ফেলেছে।

এদিকে, সকাল ৯টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, এসব তালা ভেঙে ফেলা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা তালাগুলো ভেঙে ফেলেছে।