জনগণ '৭১ সালের চেয়েও চরম সঙ্কটকাল অতিক্রম করছে : রিজভী

জনগণ '৭১ সালের চেয়েও চরম সঙ্কটকাল অতিক্রম করছে : রিজভী

জনগণ '৭১ সালের চেয়েও চরম সঙ্কটকাল অতিক্রম করছে : রিজভী

বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মী এবং সাধারণ জনগণ এখন '৭১ সালের দুর্বিষহ দিনগুলোর চেয়েও চরম সঙ্কটকাল অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

গতকাল রোববার রাতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।

আজ সোমবার এক বিবৃতিতে রিজভী বলেন, ‘বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মী এবং সাধারণ জনগণ এখন '৭১ সালের দুর্বিষহ দিনগুলোর চেয়েও চরম সঙ্কটকাল অতিক্রম করছে। সেই সময় দেশের মানুষ যেমন হানাদার বাহিনীর ভয়ে দ্বিকবিদিক জ্ঞানশূন্য হয়ে পালিয়ে বেড়াত, স্বাধীনতার অর্ধ শতাব্দী কাল পরেও তেমনিভাবে এদেশের মানুষ এখন আওয়ামী স্বৈরশাসকের আইন-শৃঙ্খলা বাহিনীর ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। পুলিশ দিনে-রাতে যেকোনো সময় নেতাকর্মীদের ধরতে বাড়িতে বাড়িতে হানা দিচ্ছে। টার্গেটকৃত ব্যক্তিকে বাসায় না পেয়ে তাদের বাবা, ভাই কিংবা অন্য সদস্যদের অন্যায়ভাবে আটক করে নিয়ে যাচ্ছে। আটককৃত নেতাকর্মী কিংবা তাদের আত্মীয়- স্বজনদের থানায় নিয়ে গিয়ে অবর্ণনীয় নির্যাতন করা হচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করতে দেশে শুরু হয়েছে মহাতাণ্ডব ।

তবে বিএনপিকে নিশ্চিহ্ন করার স্বপ্ন দুঃস্বপ্নই রয়ে যাবে। জনগণকে সাথে নিয়ে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর পতন ঘটাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি দৃঢ়প্রতিজ্ঞ বলে জানান বিএনপি এই মুখপাত্র।বিএনপি ঘোষিত আন্দোলন কর্মসূচিতে ভয় পেয়েই ফ্যাসিস্ট সরকার জনাব শামসুজ্জামান দুদুকে গ্রেফতার করেছে জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান রিজভী।