আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে ‘ওয়ান্ডার কিড’ এন্দ্রিক

আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে ‘ওয়ান্ডার কিড’ এন্দ্রিক

ফাইল ছবি

অল্প বয়সে ছন্দময় ফুটবল খেলে নজর কেড়েছিলেন আগেই। ‘ওয়ান্ডার কিড’ এন্দ্রিককে তাই আগেই দলে ভিড়িয়ে নিয়েছে ইউরোপের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। এবার সেই ১৭ বছর বয়সী তারকাই ডাক পেয়েছেন জাতীয় দলে।  

২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাই দারুণভাবে শুরু করলেও শেষ দুই ম্যাচে হোঁচট খেয়েছে ব্রাজিল। এমতাবস্থায় দলে বেশ কিছু পরিবর্তন এনেছেন দলটির অন্তর্বর্তীকালীন কোচ ফের্নান্দো জিনিস। যেখানে জায়গা করে নিয়েছেন এন্দ্রিক। রোনালদো নাজারিওর পর সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে দলে ডাক পেয়েছেন রিয়ালের এই ভবিষ্যত ফরোয়ার্ড।  

এন্দ্রিক ছাড়াও প্রথমবার দলে ডাক পেয়েছেন দগলাস লুইস, পেপে, জোয়াও পেদ্রো ও পাওলিনিয়ো। চলতি মাসের ১৬ নভেম্বর কলম্বিয়া ও ২২ নভেম্বর আর্জেন্টিনার মোকাবেলা করবে সেলেসাওরা।  

চোটের কারণে ২৪ সদস্যের এই স্কোয়াডে নেই নেইমার জুনিয়র। পায়ের চোটে দীর্ঘ সময়ের জন্য ছিটকে গেছেন তিনি। উরুগুয়ের বিপক্ষে ম্যাচে ফাউলের শিকার হয়ে ইনজুরিতে পড়েছিলেন সাবেক এই বার্সেলোনা তারকা। পরবর্তীতে সফলভাবে তার অস্ত্রোপচার করানো হয়।

চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে আছে ব্রাজিল। তাদের সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

একনজরে ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), লুকাস পেরি (বোতাফোগো)

ডিফেন্ডার: এমেরসন (টটেনহ্যাম), রেনান লোদি (অলিম্পিক মার্সেই), কার্লোস আউগুস্তো (ইন্টার মিলান), ব্রেমের (ইউভেন্তুস), গাব্রিয়েল (আর্সেনাল), মার্কিনিয়োস (পিএসজি), নিনো (ফ্লুমিনেন্সে)

মিডফিল্ডার: আন্দ্রে (ফ্লুমিনেন্স), ব্রুনো গিমারেস (নিউক্যাসল ইউনাইটেড), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), জোয়েলিনতন (নিউক্যাসল ইউনাইটেড), রাফায়েল ভেইগা (পালমেইরাস)

ফরোয়ার্ড: রদ্রিগো (রেয়াল মাদ্রিদ), এন্দ্রিক (পালমেইরাস), গাব্রিয়েল জেসুস (আর্সেনাল), গাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল), ভিনিসিউস জুনিয়র (রেয়াল মাদ্রিদ), জোয়াও পেদ্রো (ব্রাইটন), পাওলিনিয়ো (আতলেতিকো মিনেইরো), পেপে (পোর্তো)