করিমগঞ্জে দুই ইউপি সদস্য সাময়িক বরখাস্ত

করিমগঞ্জে দুই ইউপি সদস্য সাময়িক বরখাস্ত

ফাইল ছবি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ ইউনিয়ন পরিষদের দুজন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন ৪ নং ওয়ার্ডের সদস্য মো. মতিউর রহমান ও ৫ নং ওয়ার্ডের সদস্য মো. সোহাগ মিয়া।

সোমবার (৬ নভেম্বর) কিশোরগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ হাবিবুর রহমানের স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে গত ৩১ অক্টোবর সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধানের স্বাক্ষরে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ সংক্রান্ত আদেশ জারী করা হয়।

পূর্বপরিকল্পিতভাবে সরকারি কর্মচারীকে সরকারি কাজে বাধাদান, বলপ্রয়োগ ও ইচ্ছাকৃতভাবে আঘাত করে সাধারণ জখম ও ভীতি প্রদর্শনের অভিযোগে ইউনিয়ন পরিষদের সচিব মো. আমির হামজা বাদী হয়ে গত ৩ আগস্ট করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত করে অভিযোগপত্র দাখিল করলে আদালতে তা গৃহীত হয়। এর পরিপ্রেক্ষিতে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানা গেছে। পাশাপাশি কেন তাদেরকে চূড়ান্তভাবে অপসারণ করা হবেনা, এ মর্মে আগামী ১০দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।
উল্লিখিত দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ১ আগস্ট টিসিবির ডিলার আব্দুল কুদ্দুস ও ট্যাগ অফিসার খায়রুল ইসলামকে সরকারি কাজে বাধাদান, মারপিট করে জখম ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করা হয়।