জামালপুর কারাগারে এক রাতে দুই আসামির মৃত্যু

জামালপুর কারাগারে এক রাতে দুই আসামির মৃত্যু

ছবিঃ সংগৃহীত।

জামালপুর কারাগারের এক রাতে দুই আসামির মৃত্যু হয়েছে। সোমবার (৬ নভেম্বর) দিনগত মধ্যরাতে ও মঙ্গলবার (৭ নভেম্বর) ভোরের দিকে মারা যান তারা।

মৃতদের মধ্যে শাহিন হাওলাদার (৪০) মাদারগঞ্জ উপজেলার কয়লাকান্দি গ্রামের মঈন উদ্দিনের ছেলে। তিনটি মাদক মামলায় গ্রেফতার হয়ে কারাবন্দি ছিলেন।

অপর আসামির নাম ইয়াকুব আলী (৬৫)। তিনি মেলান্দহ উপজেলার মৃত আলীর ছেলে। একটি হত্যা মামলায় ৩০ বছর কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি ছিলেন তিনি। এরইমধ্যে তিনি ছয় বছর সাজা ভোগ করেছেন।

 

জামালপুর কারাগারের জেলার আবু ফাতাহ জানান, রাতে শাহিন হাওলাদারের শ্বাসকষ্ট শুরু হয়। রাত সোয়া ১২টার দিকে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ১টা ২০ মিনিটে তিনি মারা যান।

অন্যদিকে ভোরের দিকে স্ট্রোক করেন ইয়াকুব আলী। ভোর সোয়া ৪টার দিকে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫টা ৪৫ মিনিটে তিনিও মারা যান।

 

জেলার আরও জানান, মৃত আসামিদের পরিবারের কোনো অভিযোগ নেই। মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এ বিষয়ে জামালপুর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শামীম ইফতেখার বলেন, ‘তারাতো (কারা কর্তৃপক্ষ) বলতে পারেন না মারা গেছে কি না। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে পাই হাসপাতালে আনার আগেই তাদের মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।