মাকড়সার কামড়ে সংগীতশিল্পীর মৃত্যু

মাকড়সার কামড়ে সংগীতশিল্পীর মৃত্যু

ছবিঃ সংগৃহীত।

ব্রাজিলের জনপ্রিয় সংগীতশিল্পী ডার্লিন মোরাইস মারা গেছেন। কিন্তু তার স্বাভাবিক মৃত্যু হয়নি বলে জানা গেছে। মাকড়সার কামড়ে এ শিল্পী প্রাণ হারান।

গত ৬ নভেম্বর দেশটির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এ সংগীতশিল্পী। তার বয়স হয়েছিল ২৮ বছর। ‘ডেইলি মেইল’র প্রকাশিত খবরে এ তথ্য জানা গেছে।

ব্রাজিলের উত্তর-পূর্বে মিরানোর্ট সিটিতে বসবাস করতেন ডার্লিন। গত ৩১ অক্টোবর নিজের বাড়িতে ডার্লিনের মুখে মাকড়সা কামড় দেয়। এর এক সপ্তাহ পর তার অ্যালার্জির সমস্যা দেখা দেয়। পরে হাসপাতালে চিকিৎসকের শরণাপন্ন হন।

চিকিৎসা শেষে গত শুক্রবার হাসপাতাল থেকে ডার্লিন ছুটি নিয়ে বাড়ি আসেন। এরপর আবারও অসুস্থ হয়ে পড়লে রোববার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনি সুস্থ হননি। ক্রমেই স্বাস্থ্যের অবনতি ঘটে।

 

এ প্রসঙ্গে ডার্লিনের স্ত্রী লিসবোয়া বলেন, ‘মাকড়সা কামড়ানোর পরপরই ক্লান্তবোধ করে ডার্লিন। তার মুখে কামড়ানোর স্থানটি কালো হয়ে যায়। পরে আমরা তাকে হাসপাতালে ভর্তি করাই।’

ডার্লিনের ১৮ বছর বয়সী সৎকন্যাকেও মাকড়সা কামড় দিয়েছে। তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।

সংগীতশিল্পী ডার্লিন মাত্র ১৫ বছর বয়সে সংগীত ক্যারিয়ার শুরু করেন। ব্রাজিলের ঐতিহ্যবাহী গান পরিবেশন করে খুব অল্প সময়ের মধ্যে এ শিল্পী খ্যাতি লাভ করেন।

জাবুম্বা, অ্যাকর্ডিয়ন, মেটাল ট্রায়াঙ্গেল ব্যবহার করে সংগীত পরিবেশন করতেন ডার্লিন। তিনি মূলত তরুণ প্রজন্মের শ্রোতাদের মন জয় করেছিলেন।