খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ইবি ইউট্যাবের মানববন্ধন

খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ইবি ইউট্যাবের মানববন্ধন

খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ইবি ইউট্যাবের মানববন্ধন

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীদের মুক্তি, গণগ্রেপ্তার বন্ধ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে ইউনিভার্সিটি টিসার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা।

শনিবার (১১ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের উত্তর গেইটে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধনে সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিললন সংগঠনটির সাধারণ সম্পাদক আবু জাফর খান, সহ-সভাপতি অধ্যাপক ড. এমতাজ হোসেন ও অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান। এছাড়া অধ্যাপক ড. আব্দুস সামাদ, অধ্যাপক ড. নজিবুল হক, অধ্যাপক ড. রুহুল আমিন ভূঁইয়া, অধ্যাপক ড. নুরুন নাহার ও অধ্যাপক ড. শাহিনুজ্জামানসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ইউট্যাব ইবি শাখার সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন বলেন, ‘বর্তমান সরকার দীর্ঘ ১৫ বছরে বাংলাদেশে রাজত্ব কায়েম করেছে। গত কয়েকটি নির্বাচনে তারা দিনের ভোট রাতে করেছে। বিভিন্ন ছলনার মাধ্যমে এই দেশকে শাসনের হাতিয়ার হিসেবে গ্রহণ করেছে। তিনবারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য জাতিসংঘ থেকে আবেদন করা হয়েছে।

তারা সেদিকেও ভ্রুক্ষেপ করে আবারও ১৮ সালের মত দিনের ভোট রাতে নেওয়ার আয়োজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে ক্লাস-পরীক্ষা বর্জন করে তার প্রতিবাদে জানাতে আজ আমরা এখানে এসেছি। আমরা একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবি রাখি।’ তিনি আরও বলেন, ‘যে মূলনীতি নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, তার প্রধান ছিল বাক স্বাধীনতা।

কিন্তু আজ মানুষের বাক স্বাধীনতাকে রুদ্ধ করা হয়েছে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠানো হয়েছে।আজকে সারা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জেগে উঠেছে। দীর্ঘদিন ধরে বিএনপির নেতৃত্বে সারা দেশে কর্মসূচি চলছে। যারা এ গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে নিহত হয়েছে তাদের রুহের মাগফেরাত কামনা করছি। এবং যারা জেলের মধ্যে অন্তত রয়েছে তাদের অবিলম্বে মুক্তি কামনা করছি। সরকারকে আমরা অনুরোধ জানাবো, গণতন্ত্রের পথে আসুন, নিজেরা শান্তিতে থাকুন এবং দেশকে শান্তিতে রাখুন।’