হিলি সীমান্তে বিজিবি -বিএসএফের সৌজন্য সাক্ষাৎ বৈঠক অনুষ্ঠিত

হিলি সীমান্তে বিজিবি -বিএসএফের সৌজন্য সাক্ষাৎ বৈঠক অনুষ্ঠিত

ছবিঃ সংগৃহীত।

দিনাজপুরের হাকিমপুরের হিলি সীমান্তে বুধবার (১৫ নভেম্বর) বিজিবি বিএসএফের মধ্য সেক্টর কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিজিবি হিলি সিপি বিওপিতে এর আয়োজন করা হয়।

বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে বিজিিবির ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিিজপি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল রাশেদ আশগর পিএসসি জি। বিএসএফের পক্ষে ১৪ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পশ্চিমবঙ্গ রাজ্যের রায়গঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি শ্রী মহেন্দ্র সিং। বৈঠকে দিনাজপুর সেক্টরের অধীনস্থ ব্যাটালিয়ন সমুহের অধিনায়কবৃন্দ, স্টাফ অফিসার ও কোম্পানি অধিনায়কগণ এবং বিএসএফের পক্ষে ৪ জন ব্যাটালিয়ন অধিনায়ক(কমান্ডেন্ট ) সহ অন্যান্য অফিসার ও প্রতিনিধিবর্গ এই সৌজন্য বৈঠকে অংশ গ্রহণ করেন।

 

এর আগে হিলি সীমান্ত ইমিগ্রেশন চেকপোস্ট পথে ডিআইজি শ্রী রাজেন্দ্র সিং ১৪ সদস্যের প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করলে চেকপোষ্টের শূন্য রেখায় কর্নেল রাশেদ আশগর তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

দুই সীমান্ত রক্ষী বাহিনীর মধ্য পারস্পারিক সম্পর্ক উন্নয়ন ও ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে মূলত এই বৈঠক অনুষ্ঠিত হলেও প্রাসঙ্গিক সকল বিষয়েই এই বৈঠকে আলোকপাত হয়। এর মধ্যে রয়েছে, সীমান্তে হত্যা সহ মাদক চোরা চালান শূন্যের কোঠায় নামিয়ে আনা সহ অবৈধ সীমান্ত পারাপার, তার কাটার বেড়া কর্তন বন্ধ, দুই বাহিনীর মধ্য নিয়মিত যোগাযোগ রক্ষা করাএবং সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে সীমান্ত অপরাধ কমিয়ে আনার উভয় পক্ষই একযোগে কাজ করার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও ডিআইজি শ্রী রাজেন্দ্র সিং সিপি বিওপিতে পৌঁছালে বিজিবির একটি চৌকস দল তাকে গার্ড অফ অনার প্রদান করেন ।