রওশন এরশাদ ও জি এম কাদের বৈঠকে বসছেন

রওশন এরশাদ ও জি এম কাদের বৈঠকে বসছেন

সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে দলের মধ্যে চলমান সংকট নিরসনে বৈঠকে বসতে যাচ্ছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের এবং রওশন এরশাদ। দলটির একাধিক নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার অথবা রোববার (১৭ অথবা ১৮ নভেম্বর) গোপনীয়তার মধ্যে দিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ ক্ষেত্রে কবে কোথায় এই বৈঠক হতে পারে তা নিশ্চিত করে তারা জানাতে পারেননি।

রওশন এরশাদপন্থি বলেন, এই নির্বাচন জাতীয় পার্টির জন্য অনেক বড় চ্যালেঞ্জ। এই নির্বাচনে অংশগ্রহণ করা না করার ওপর দলের ভবিষ্যৎ নির্ভর করছে। রওশন এরশাদ অনেক আগেই স্পষ্ট করে দিয়েছেন জাপা নির্বাচন করবে। এখন জি এম কাদের ও বোঝতে পেরেছেন নির্বাচনে অংশ নেওয়া ছাড়া কোনো উপায় নেই।

তিনি বলেন, জি এম কাদের রওশন এরশাদকে সম্মান করেন। আবার রওশন এরশাদও জি এম কাদেরকে পছন্দ করেন। দীর্ঘদিন ধরে যে দূরত্ব সৃষ্টি হয়েছে এই বৈঠকের মাধ্যমে তার মীমাংসা হবে। পাশাপাশি কীভাবে সরকারের কাছ থেকে সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা এবং বেশি সংসদীয় আসন আদায় করা যায় তাই নিয়েই পরিকল্পনা নেওয়া হবে।

দলটির আরেক নেতা বলেন, গত কয়েকদিন ধরে দলের উভয়ের সাথে ঘনিষ্ঠ এমন এক নেতা রওশন এরশাদ ও জি এম কাদেরের সাথে আলোচনা করছেন। তারা বৈঠকে বসতে রাজি হয়েছেন। জি এম কাদের বুঝতে পারছেন বিএনপি নির্বাচন প্রতিহত করা কিংবা স্থগিত করার মতো অবস্থায় নেই। আর সরকার নির্বাচন করতে মরিয়া। এই অবস্থায় রওশন এরশাদ নির্বাচনে অংশ নিলে জি এম কাদের কাউকেই নির্বাচন থেকে ফেরাতে পারবেন না।