রাজনীতি নিয়ে সাকিবের পুরনো পোস্ট ভাইরাল

রাজনীতি নিয়ে সাকিবের পুরনো পোস্ট ভাইরাল

সাকিব আল হাসান

ফের আলোচনায় সাকিব আল হাসান। তবে এবারও মাঠের বাইরের প্রসঙ্গ নিয়েই তাকে ঘিরে আলোচনা। দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নের ফরম কিনে আলোচনায় বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের এই ফরম কেনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল আলোচনা-সমালোচনা চলছে। মূলত ফেসবুকে রাজনীতি নিয়ে তার দেওয়া একটি পোস্ট নতুন করে ভাইরাল হয়েছে।

আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। উক্ত নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে ক্ষমতাসীন দল তথা বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন টাইগার অলরাউন্ডার সাকিব।

শনিবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিওয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনের মনোনয়ন ফরম কেনেন সাকিব। তার পক্ষে একজন প্রতিনিধি মনোনয়ন ফরমগুলো সংগ্রহ করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সাকিবের যোগ দেওয়ার গুঞ্জন উঠেছিল। যদিও সেবার তাকে রাজনীতির মাঠে দেখা যায়নি। তবে জাতীয় দলের আরেক তারকা ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা নড়াইল-২ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য হন। এবার সেই লড়াইয়ে সাকিবকেও দেখা যেতে পারে। আর মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে সরাসরি রাজনীতিতে অংশগ্রহণের প্রক্রিয়ায় আছেন সাকিব। তবে তার আগের দেওয়া বক্তব্যের সঙ্গে সাম্প্রতিক বিষয়টিকে সাংঘর্ষিক বলে মনে করছেন অনেকেই।

২০১৩ সালের ১৪ সেপ্টেম্বর সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে লেখেন, আমার জীবনে রাজনীতিতে যোগ দেওয়ার কোনো ইচ্ছা নেই।

এ অলরাউন্ডার আরও লেখেন, আমাকে নিজের অবস্থান স্পষ্ট করতে দিন। আমি রাজনীতিতে যোগ দিচ্ছি না এবং আমার জীবনে রাজনীতিতে যোগ দেওয়ার কোনো ইচ্ছাও নেই। আমাকে বোর্ড সভাপতি (পাপন) অনুরোধ করায় আমি ক্রিকেট দলের পক্ষ থেকে ওই অনুষ্ঠানে গিয়েছিলাম এবং সেখানে রাজনীতি নিয়ে একটি শব্দও বলিনি। তাই সবাইকে বলব যে– আমাদের মিডিয়াকে বিশ্বাস করবেন না। আশা করি নিজের বিষয়টা পরিষ্কার করতে পেরেছি।