সাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩৯ জেলের মধ্যে ১৪ জন উদ্ধার

সাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩৯ জেলের মধ্যে ১৪ জন উদ্ধার

প্রতিকী ছবি

ঘূর্ণিঝড় মিধিলির কারণে বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩৯ জেলের মধ্য ১৪ জনকে সুন্দরবনের দুবলার চরের শুঁটকিপল্লী এলাকায় ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাকি ২৫ জেলের সন্ধান মেলেনি এখনো।

ডুবে যাওয়া ট্রলারের মাঝি হাবিবুর রহমান বলেন, গত মঙ্গলবার মাছ ধরার উদ্দেশ্যে ১৪ জন জেলে সাগরে যাই। হঠাৎ শুক্রবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বড় বড় ঢেউ কাটিয়ে দুবলার চরের দিকে যাচ্ছিলাম হঠাৎ ট্রলারটির তলা ফেটে তলিয়ে যায়। পরে শনিবার সকালে তাদের চট্টগ্রামের একটি ট্রলারে উদ্ধার করে দুবলার চরে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ট্রলারটি উল্টে যাওয়া পর ডুবন্ত ট্রলার ধরে প্রথমে ভাসতে থাকি। একপর্যায়ে নৌযানটি সম্পূর্ণ ডুবে গেলে জেলেরা ট্রলারে রাখা জাল ভাসানোর বাতাসভর্তি ড্রাম নিজেদের শরীরে বেঁধে নেন।

 

উদ্ধারকৃত জেলেরা হলেন- নাসির (২৪), সোহাগ (২৬), আব্দুর রহমান (৩৪), রহিম (২০), হাসিব (২০), মোসারেফ (৫০), ইউসুফ (৪০), জয়নাল (২২), জাফর সরদার (৫০), রাজু (২০), রাহাত (১৫), জামাল (৪০), মিজানুর রহমান (৩০)। তাদের সবার বাড়ি বরগুনার পাথরঘাটায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এফবি তামান্না ট্রলার ডুবে নিখোঁজ ১৪ জেলেকে রোববার সকালে বাড়িতে ফিরিয়ে আনা হয়েছে। এখনো ২টি ট্রলারসহ ২৫ জেলের সন্ধান মেলেনি।

 

তিনি আরও বলেন, ট্রলার ও জেলেদের খোঁজার জন্য তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়েছে। এছাড়াও নৌবাহিনী ও কোস্টগার্ডকে জানানো হয়েছে তারাও তল্লাশি চালাচ্ছে।