পাবনায় সাংবাদিকের বাড়িতে হামলা, আহত ১

পাবনায় সাংবাদিকের বাড়িতে হামলা, আহত ১

ছবিঃ সংগৃহীত

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার রঘুনাথপুর গ্রামে যুগান্তর পত্রিকার পাবনা প্রতিনিধি আখতারুজ্জামান আখতারের গ্রামের বাড়িতে মাদক ব্যবসায়ীরা হামলা চালিয়েছে।

গ্রামের বাড়িতে মাদক ব্যবসায়ীরা হামলা চালিয়েছে। এতে ওই সাংবাদিকের ভাতিজা সোহেল রাহমান (৩৯) গুরুতর আহত হন। তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

রোববার (১৯ নভেম্বর) দুপুর আনুমানিক ২টার দিকে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মাদক ব্যবসায়ীর নাম আজিজল বিশ্বাস (৩৮)। তিনি রঘুনাথপুর গ্রামের কাশেম বিশ্বাসের ছেলে।

 

অভিযোগে জানা গেছে, সাংবাদিক আখতারুজ্জামান আখতারের ৫ ভাইয়ের মধ্যে ৪ ভাই কর্মসূত্রে ঢাকা ও পাবনায় থাকেন। বিমানবাহিনীর চাকরি থেকে অবসর নিয়ে বড় ভাই শামসুর রহমান মিয়া দুলাল (৭৫) গ্রামের বাড়িতে থাকেন। সম্প্রতি তার একমাত্র ছেলে সোহেল রহমান বাবা-মায়ের দেখাশুনার জন্য ঢাকা থেকে বাড়িতে চলে আসেন।

 

বছর তিনেক আগে মাদক ব্যবসায়ী আজিজল বিশ্বাস বাড়ির পাশে জায়গা কিনে দোতলা বাড়ি তৈরি করে ভাড়া দিয়ে রাখেন। দিনে-রাতে বিভিন্ন সময় ওই মাদক ব্যবসায়ী বাড়ির ছাদে সহযোগীদের নিয়ে মাদক সেবনের আড্ডা বসায়। এছাড়া সাংবাদিকের বাড়ির সামনে একটি টং দোকান ঘর গড়ে তুলে সেখানে আজিজল বিশ্বাস তার সাঙ্গোপাঙ্গদের নিয়ে আড্ডা দেন। ওই দোকানে মাদক কেনাবেচার অভিযোগ রয়েছে।

সোহেল রহমান বেশ কিছুদিন ধরে মাদক ব্যবসায়ী আজিজলের এসব কাজের প্রতিবাদ জানিয়ে আসছিলেন। এতে আজিজল ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং নানা ছল-ছুতোয় সোহেলদের পরিবারের ওপর হামলার চেষ্টা করে। কিছুদিন আগেও আজিজল সোহেলকে বাড়িতে মারতে আসে এবং হুমকি দিয়ে চলে যায়।

 

সর্বশেষ রোববার দুপুরে আজিজল সোহেলদের বাড়িতে এসে তার বৃদ্ধ বাবা-মা ও তার স্ত্রীকে অশালীন ভাষায় গালিগালাজ করে। একপর্যায়ে আজিজল তার কয়েকজন অজ্ঞাতনামা সহযোগীদের সঙ্গে নিয়ে সোহেলকে বাড়ি থেকে জোর করে তুলে গেটের বাইরে নিয়ে আসে এবং দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে বেধড়ক মারধর করে।

 

এতে সোহেল জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেন স্থানীয় লোকজন ও স্বজনরা। তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন তার পাঁজরের হাড় ভেঙে গেছে এবং ঘাড়ে মারাত্মক ইনজুরিসহ সারা শরীর জখম হয়েছে।

 

আহত সোহেল জানান, তাকে হত্যার উদ্দেশ্যেই আজিজল তার ওপর হামলা চালায় এবং তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে না আসলে তাকে মেরে ফেলা হতো। তিনি এর বিচার চান।

 

আহত সোহেলের চাচা সাংবাদিক আখতারুজ্জামান আখতার জানান, তার ভাতিজাকে হত্যার উদ্দেশ্যেই তার ওপর হামলা চালানো হয়েছে। এর আগে ২০২১ সালের ৩ নভেম্বর রাতে তার গ্রামের বাড়িতে এই মাদককারবারিরা বোমা পুঁতে রেখেছিল। পরে জেলা পুলিশ প্রশাসন ওই বোমা উদ্ধার ও নিষ্ক্রিয় করে।

 

অভিযুক্ত আজিজল ঘটনার পর থেকেই বাড়ি থেকে পালিয়ে রয়েছেন। এজন্য চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া যায়নি।

 

এ ব্যাপারে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনর রশীদ সোমবার সকালে জানান, তিনি বিষয়টি শুনেছেন। থানায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।