গাজায় নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ৬৮

গাজায় নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ৬৮

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের সঙ্গে চলমান যুদ্ধে এ পর্যন্ত নিহত হয়েছেন মোট ৬৮ জন ইসরায়েলি সেনা। মধ্যপ্রাচ্যের ইহুদি শাসিত এ ভূখণ্ডের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে এ তথ্য। খবর টাইমস অব ইসরায়েলের।

বিজ্ঞপ্তিতে সর্বশেষ নিহত দুই সেনার নাম-পরিচয় ও র‌্যাঙ্ক প্রকাশ করেছে আইডিএফ। তারা হলেন ক্যাপ্টেন আরনন মোশে আভরাহাম বেনভেনিস্তি ভাসপি (২৬) এবং স্টাফ সার্জেন্ট ইলিয়া সেনকিন (২০)। সোমবার গাজা উপত্যকায় হামাসের সামরিক শাখা আল কাসাম ব্রিগেডের সঙ্গে যুদ্ধে নিহত হয়েছেন তারা। এ ছাড়া একই দিন ইসরায়েলি স্থলবাহিনীর ৩ সেনা সদস্য এবং ২ জন সেনা গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে আইডিএফ।

গত ৭ অক্টোবর ইসরায়েলি ভূখণ্ডে ফিলিস্তিনের গাজা উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের যোদ্ধারা হামলা চালানোর পর ওই দিন থেকেই উপত্যকায় অভিযান পরিচালনা করছে ইসরায়েলের বিমানবাহিনী। অক্টোবরের মাঝামাঝি থেকে এ অভিযানে যোগ দিয়েছে স্থল বাহিনীও।

অন্যদিকে গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা পৌঁছেছে ১৩ হাজার তিন শয়ে। আর গত ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে নিহত হয়েছিল ১ হাজার ২০০ জন।