রাশেদ সীমান্তের হাফ সেঞ্চুরি

রাশেদ সীমান্তের হাফ সেঞ্চুরি

ছবিঃ সংগৃহীত।

সময়ের জনপ্রিয় অভিনেতা রাশেদ সীমান্তের অভিনীত ৫০তম নাটকের নাম কিপ্টুস।শামীম শিকদারের গল্প এবং মাসুদ রানা অনিকের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন রাশেদ সীমান্ত, অহনা, মাসুম বাসার, রেশমীসহ অনেকেই।

 

বৈশাখী টিভিতে প্রচার আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত দশটায়। সেই সঙ্গে শুক্রবার বিকেল তিনটায় সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।

নাটকের গল্প হলো-আবু কালাম অতি কৃপণ প্রকৃতির মানুষ। সে এতটাই কৃপণ যে, এক টুকরো ইলিশ মাছ ভাজা প্রতিবেলা সামনে নিয়ে শুধু পানি দিয়ে ভাত খায় এবং মনে মনে ভাবে সে ইলিশ মাছ দিয়ে ভাত খাচ্ছে। তার এই অতি কৃপণতায় খুবই বিরক্ত তার স্ত্রী পলি এবং একমাত্র শিশু কন্যা মুন্নী। গ্রামের লোকজন পলিকে নানান ধরনের কথা শোনায় তার কৃপণ স্বামী আবু কালামের জন্য। আবু কালাম শ্বশুরবাড়িতে সব সময় খালি হাতে যায় এটা নিয়েও শ্বশুর বাড়ির লোকজন নানা ধরনের কথা শোনায়। কিন্তু তাতে আবু কালামের কোন কিছু যায় আসে না। স্ত্রী পলি আবু কালামকে শেষবারের মতো আল্টিমেটাম দেয় তার স্বভাব পরিবর্তন করার জন্য কিন্তু আবু কালাম তার স্বভাবের কোনোই পরিবর্তন করে না।

ফলে পলি এবং মুন্নি আবু কালামকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এভাবেই নানা ঘটন অঘটনের মধ্য দিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনী।