চট্টগ্রামে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মী গ্রেপ্তার

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মী গ্রেপ্তার

সংগৃহীত

চট্টগ্রাম মহানগরীর নিউ মার্কেট এলাকায় সরকারবিরোধী স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করার অভিযোগে জামায়াত-শিবিরের ১১ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. ওমর (৬৫), সাইফুল ইসলাম (২৩), মো. আম্মার (২৩), মো. আব্দুল মজিদ (১৯), মাহমুদুল হাসান আল বাকি (২১), আল আমিন (১৯), আরাফাত চৌধুরী শিবলু (২২), মিজানুর রহমান (২৫), মো. তানভীর (১৯), আমিনুর রেজা শওকত (২০) ও ইয়াসিন পারভেজ (২৩)। তাদেরকে সংশ্লিষ্ট মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্তবর্তী।

সহকারী কমিশনার বলেন, গত ১২ অক্টোবর সরকারবিরোধী বিভিন্ন উস্কানিমূলক স্লোগান দিয়ে হাতে লাঠিসোঁটা, ইট-পাটকেল নিয়ে নগরীর নিউ মার্কেট এলাকায় ৫০০ থেকে ৬০০ জামায়াত-শিবিরের নেতাকর্মী বিক্ষোভ মিছিল করে। এ সময় যানবাহন চলাচলে বাধা প্রদানসহ যানবাহন ভাঙচুর, জনমনে ভীতি সঞ্চারের উদ্দেশ্যে নাশকতা ও অন্তর্ঘাতমূলক কর্মকান্ড পরিচালনা করে তারা। ওই সময় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করে পুলিশ।

তিনি আরও বলেন, এ ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্তে প্রকাশিত ১১ আসামিকে বুধবার (২২ নভেম্বর) রাত পৌনে আটটার দিকে চকবাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।