ইউক্রেনে রাশিয়ার ব্যাপক ড্রোন হামলা

ইউক্রেনে রাশিয়ার ব্যাপক ড্রোন হামলা

ইউক্রেনে রাশিয়ার ব্যাপক ড্রোন হামলা

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে ফের তীব্র সঙ্ঘাত। শনিবার কিয়েভে সবচেয়ে ভয়ংকর ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। সবমিলিয়ে ৭৫টি ড্রোন আছড়ে পড়েছে ইউক্রেনের দুটি অঞ্চলে। এমনই দাবি ইউক্রেনের।

শনিবার সংবাদ প্রতিদিন জানিয়েছে, ইউক্রেনের বিমানবাহিনী টেলিগ্রামে একটি পোস্ট করেছে। সেখানে দাবি করা হয়েছে, ‘সবমিলিয়ে ৭৫টি ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। প্রিমর্সকো-আখতার্সক ও কুর্সক অঞ্চলে ড্রোনগুলো আছড়ে পড়েছে। রাশিয়ার প্রাথমিক লক্ষ্য অবশ্য ছিল কিয়েভ।’একইসাথে ইউক্রেন আরো দাবি করেছে যে ড্রোনের সংখ্যার বিচারে এটাই সবচেয়ে বড় হামলা।

এটা নিয়ে এ মাসে চতুর্থবার কিয়েভে ড্রোন হামলা চালাল রাশিয়া। হামলায় অন্তত দুজনের আহত হওয়ার কথা জানা গেছে। বহু জায়গায় আগুন লেগেছে। তবে ৭১টি ড্রোনকেই ধ্বংস করে দেয়া গিয়েছে বলেও দাবি কিয়েভের। এই ড্রোন আসলে কামিকাজে ড্রোন। যা ইউক্রেনকে সরবরাহ করছে ইরান।

রাশিয়ার সাথে ইউক্রেনের রক্তক্ষয়ী যুদ্ধ শুরুর পর দেড় বছরেরও বেশি সময় পেরিয়ে গেছে। রণক্ষেত্রের ছবি বদলে মস্কোকে পাল্টা মার দিয়ে হারানো জমি ফিরে পাওয়ার মরিয়া চেষ্টা চালাচ্ছে কিয়েভ। জেলেনস্কি বাহিনীকে চাপে ফেলতে যুদ্ধের ঝাঁজ বাড়াচ্ছে রাশিয়া। সূত্র : সংবাদ প্রতিদিন