অতীত থেকে শিক্ষা নিতে চায় নির্বাচন কমিশন : ইসি হাবিব

অতীত থেকে শিক্ষা নিতে চায় নির্বাচন কমিশন : ইসি হাবিব

অতীত থেকে শিক্ষা নিতে চায় নির্বাচন কমিশন : ইসি হাবিব

অতীত থেকে শিক্ষা গ্রহণ করে সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দর পরিবেশে একটি নির্বাচন উপহার দেয়ার কথা জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসান হাবিব খান।

তিনি বলেন, আমরা ডিসি এসপি ও আইনশৃঙ্খলা বাহিনীর সবার কাছ থেকে শতভাগ সহায়তা পেয়ে সুন্দর নির্বাচন দিতে চাই। একজন ভোটার ভোট কেন্দ্র পর্যন্ত আসছে কিনা, বাধাগ্রস্ত হচ্ছে কিনা এবং ভোটটি সঠিকভাবে দিতে পারলো কিনা এটা খেয়াল রাখতে হবে। ভোটার ভোট দিয়ে সাংবাদিকদের কাছে যদি বলে ভোট সুষ্ঠু হয়েছে, এটাই আমাদের সার্থকতা। আর যদি বলে কেন্দ্রে অরাজকতা চলছে, পেশী শক্তির প্রভাব চলছে, তাহলে কিন্তু সবকিছুই জিরো।

শনিবার দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষ্যে ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা জেলার নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের সাথে দিকনির্দেশনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ঝালকাঠির জেলা প্রশাসক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, আমরাও চাই, দেশের জনগণও চায় শতভাগ রাজনৈতিক দলের অংশগ্রহণ। কিন্তু ওনাদের এজেন্ডা একটু আলাদা। এই জিনিসটা সংবিধানের মধ্যে নেই, তা আমাদের কাজ না। এটা রাজনৈতিক দলের মধ্যে বসে যেটা সিদ্ধান্ত নিবে সেটাই আমরা স্বাগত জানাবো। আমার আত্মাটা তৃপ্তি পাইতো যদি নির্বাচনে সবাই আসতো। বিএনপি যদি নির্বাচনে আসতে চায়, তাহলে আমরা কমিশন বসে সিদ্ধান্ত নিবো তফসিল পেছানো ব্যাপারে। আমরা ভোটারদের আশ্বাস্ত করতে চাই, তারা নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারবেন। সেব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করবে।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসান হাবিব খান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো: পারভেজ হাসান, বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল রেজাউল কবির, পিরোজপুরের জেলা প্রশাসক মো: জাহিদুর রহমান, বরগুনার জেলা প্রশাসক মো: রফিকুল ইসলাম, ঝালকাঠির পুলিশ সুপার মো: আফরুজুল হক টুটুল, বরগুনার পুলিশ সুপার মো: আব্দুস সালাম, পিরোজপুরের পুলিশ সুপার মো: শফিউর রহমান ও বরিশাল বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: আলাউদ্দিন।