বগুড়ার দুই আসন থেকে নির্বাচন করবেন হিরো আলম

বগুড়ার দুই আসন থেকে নির্বাচন করবেন হিরো আলম

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম নির্বাচনে অংশগ্রহণের কথা জানিয়েছেন। শনিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে নয়টার দিকে ফোনে তিনি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘নির্বাচন করার জন্য মনোনয়নপত্র তুলেছি। বগুড়া থেকে নির্বাচন করব। ৩০ তারিখে মনোনয়নপত্র জমা দিব। দলীয় ভাবে নির্বাচনের ই”ছা প্রকাশ করে বলেন, কোন দল থেকে মনোনয়ন নিয়েছি তা আগামী ৩০ তারিখে আপনারা জানতে পারবেন।’

কোন দল বা কোন আসন থেকে তিনি নির্বাচন করছেন তা বলতে চাননি। তবে হিরো আলমের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, তিনি বগুড়া ৪ (কাহালু-নন্দীগ্রাম) সংসদীয় আসন থেকে নির্বাচনের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন।

হিরো আলম বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন। আলোচিত-সমালোচিত হিরো আলম এর আগে একাধিকবার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছেন। নির্বাচনের সময় কারচুপির অভিযোগও তুলেছিলেন। তখন তিনি বলেছিলেন, ‘এই সরকারের অধীনে তিনি আর নির্বাচন করতে চান না। কারণ দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না।’ এই সরকারের অধীনে হওয়া নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে প্রশ্ন করলে তিনি কোনো উত্তর দেননি।

এর আগে হিরো আলম চলতি বছরের জুলাইয়ে অনুষ্ঠিত ঢাকা ১৭ আসনের উপনির্বাচনে অংশ নেন। গত ফেব্রুয়ারি মাসে বগুড়া-৬ (সদর) ও বগুড়া ৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপ-নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী ছিলেন তিনি।

২০১৮ সালের জাতীয় নির্বাচনেও বগুড়া ৪ আসনে নির্বাচনে অংশগ্রহণ করেন হিরো আলম। তবে ভোটের মাঝপথে এসে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাড়ান তিনি।

স্থানীয় সূত্র জানায়, বগুড়া সদরের এরুলিয়া গ্রামের বাসিন্দা আলম শৈশবে চানাচুর বিক্রি করতেন। পরে তিনি সিডি বিক্রি এবং ডিশ সংযোগের ব্যবসা করেন। নিজেই মিউজিক ভিডিও তৈরি করে ডিশ লাইনে সম্প্রচার শুরু করেন।

ইউটিউবে প্রায় ৫০০ মিউজিক ভিডিও ছাড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে আলোচনায় আসেন হিরো আলম। এভাবে হিরো আলমের তৈরি মিউজিক ভিডিও এবং ইউটিউব সিনেমা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনায় আসেন তিনি। ভিডিওগুলোর মূল চরিত্রেও নিজেই অভিনয় করেন হিরো আলম।