মিয়ানমার ফুটবল দলকে ভিসা দেয়নি অস্ট্রেলিয়া

মিয়ানমার ফুটবল দলকে ভিসা দেয়নি অস্ট্রেলিয়া

মিয়ানমার ফুটবল দলকে ভিসা দেয়নি অস্ট্রেলিয়া

মিয়ানমার ও অস্ট্রেলিয়ার দুই দলের মধ্যকার এএফসি কাপের একটি ম্যাচ নিরপেক্ষ ভেন্যু থাইল্যান্ডে সরিয়ে নেয়া হয়েছে। মিয়ানমারের ফুটবল দলকে ক্যানরেরার  ভিসা না দেওয়ায়  ম্যাচটির পুর্ব নির্ধারিত ভেন্যু সরিয়ে নেয়া হয়েছে বলে সোমবার জানিয়েছে ফুটবল অস্ট্রেলিয়া। 

অস্ট্রেলিয়ান ক্লাব ম্যাকার্থারের সঙ্গে দ্বিতীয় সারির আঞ্চলিক টুর্নামেন্টে বৃহস্পতিবার শান ইউনাইটেডের প্রতিদ্বন্দ্বিতা করার কথা সিডনিতে।তবে ফুটবল অস্ট্রেলিয়া বলেছে  কর্মকর্তারা সফরকারী মিয়ানমার দলকে ভিসা দিতে অস্বীকার করায় ‘অস্ট্রেলিয়ার মাটিতে ম্যাচটি আয়োজনের কোন কার্যকর উপায় নেই।’ তারা জানায়, ম্যাচটি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বিজি স্টেডিয়ামে স্থানান্তর করা হয়েছে।

তবে ভিসা না দেয়ার কারণ ব্যাখ্যা করেনি ফুটবল অস্ট্রেলিয়া। এ বিষয়ে অস্ট্রেলিয়ার হোম অ্যাফেয়ার্সের মন্তব্য চাওয়া হলেও এতে সাড়া দেয়নি। এর আগে মানবাধিকার সংগঠনগুলো শান ইউনাইটেড এবং মিয়ানমারের সামরিক জান্তার মধ্যে কথিত সম্পর্ক নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল।এদিকে গত অক্টোবরে সরকারি পরামর্শ উপেক্ষা করে মিয়ানমারে খেলতে যাওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছিল ম্যাকার্থার। 

সূত্র : বাসস