নাশকতা মামলায় বিএনপির ১৭ জন নেতাকর্মীর কারাদণ্ড

নাশকতা মামলায় বিএনপির ১৭ জন নেতাকর্মীর কারাদণ্ড

নাশকতা মামলায় বিএনপির ১৭ জন নেতাকর্মীর কারাদণ্ড

রাজধানীর উত্তরখান থানায় দায়ের করা নাশকতা মামলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১৭ জন নেতাকর্মীকে আড়াই বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত পৃথক ধারায় তাদের এ কারাদন্ড দেন। এছাড়া প্রত্যেক আসামিকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে তাদের আরও ৩ মাস কারাভোগ করতে হবে। 

আসামিরা হলেন সরকার রফিকুল ইসলাম মুকুল, আহসান হাবীব মোল্লা, রুস্তম আলী, শরীফুল আলম ওরফে সবুজ আলম, রায়হানুল বাসেদ ওরফে আব্দুল হাই, ইসতিয়াকুল বাছেদ, আনোয়ার হোসেন সরকার, আরিফ উদ্দিন এনামুল, মো. রুহুল আমিন, মজিবুর রহমান, মো মোস্তফা,  নাসিমুল ইসলাম নাসিম, শামীম, আসাদুল ইসলাম, সাব্বির সরকার, ইসমাইল হোসেন ও জাকির। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৯ টার দিকে উত্তরখান থানার স্নানঘাট তেরমুখ ঘাট ব্রিজের পাশে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জমায়েত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিল। ওই সময় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পুলিশকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে উত্তরখান পুলিশের দুই সদস্য আহত হন।

এ ঘটনার পরদিন উপ-পরিদর্শক আশিকুর রহমান দেওয়ান বাদি হয়ে উত্তরখান থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৯ সালের ৩০ জুন চার্জশিট দাখিল করে পুলিশ। মামলায় ৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সূত্র : বাসস